নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

ছাত্রলীগসহ তিন সংগঠনের সম্মেলনের দিনক্ষণ ঘোষণা

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১:১৬ পূর্বাহ্ণ

** ৩ ডিসেম্বর ছাত্রলীগ ** ২৬ নভেম্বর মহিলা আ.লীগ ** ৯ ডিসেম্বর যুব মহিলা লীগ ** বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও স্বাচিপের সম্মেলন শিগগিরই **

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির জাতীয় সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়েছে। আগামী ৩ ডিসেম্বর শনিবার এই সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল শুক্রবার বিকালে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ভোরের কাগজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ছাত্রলীগের সঙ্গে আওয়ামী লীগের দুই সহযোগী সংগঠন যুব মহিলা লীগ ও মহিলা আওয়ামী লীগের সম্মেলনের দিনও চূড়ান্ত করা হয়েছে। আগামী ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগ এবং ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। একই সঙ্গে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সম্মেলনও আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই করার পরিকল্পনা রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
বর্তমানে মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ ও মৎস্যজীবী লীগ আওয়ামী লীগের সহযোগী সংগঠন। এর মধ্যে মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ ও তাঁতী লীগ বর্তমানে মেয়াদোত্তীর্ণ। এছাড়া আওয়ামী লীগের গত জাতীয় সম্মেলনের আগে ২০১৯ সালের নভেম্বরে কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও মৎস্যজীবী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ৩ বছর মেয়াদি এই সংগঠনগুলোর মেয়াদও শেষ হচ্ছে এ মাসেই। এছাড়া ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) দলটির ভাতৃপ্রতীম সংগঠন। দুই বছর মেয়াদি এই সংগঠনগুলোও মেয়াদোত্তীর্ণ।
ছাত্রলীগের সবশেষ ২৯তম জাতীয় সম্মেলন হয় ২০১৮ সালের ১১ মে। ওই বছরের জুলাইয়ে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। পরে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয় আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে। ২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জয় ও লেখককে ‘ভারমুক্ত’ করা হয়। এরপর থেকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন জয়-লেখক।
এদিকে প্রায় ১৪ বছর পর ২০১৭ সালের ৪ মার্চ মহিলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এতে সাফিয়া খাতুন সভাপতি এবং মাহমুদা বেগম সাধারণ সম্পাদক হন। ৩ বছর মেয়াদি এই সংগঠনের মেয়াদ শেষ হয় ২০২০ সালের ৪ মার্চ। এছাড়া ২০১৭ সালের ১১ মার্চ যুব মহিলা লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে নাজমা আক্তার সভাপতি ও অপু উকিল সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হন। ওই কমিটির মেয়াদও শেষ হয়েছে ২০২০ সালের ১১ মার্চ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়