নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে চালু হচ্ছে আধুনিক বাস সার্ভিস

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রাম-কাপ্তাই সড়কে চালু হচ্ছে শাহ আমানত বাস সার্ভিস। আগামীকাল ৬ নভেম্বর আনুষ্ঠানিক যাত্রা করবে এই বাস সার্ভিসটি। প্রথম পর্যায়ে ২০টি বাস দিয়ে এই সেবা কার্যক্রম শুরু করা হচ্ছে। পর্যায়ক্রমে আরো বাস সংযোজন করা হবে বলে জানিয়েছেন বাস মালিক সমিতির নেতাকর্মী।
বাস মালিক সমিতির সূত্র জানায়, ঝুঁকিপূর্ণ বাস পরিবর্তন করে মানসম্মত আধুনিক বাস, আরামদায়ক সিট, দক্ষ ও অভিজ্ঞ চালক দ্বারা উন্নত যাত্রী সেবা মিলবে শাহ আমানত বাস সার্ভিসে। চট্টগ্রামের বহদ্দারহাট থেকে রাঙ্গুনিয়ার লিচুবাগান পর্যন্ত প্রতিদিন সকাল ৬টা ৫০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত এই বাস চলবে। যাত্রী দুর্ভোগ নিরসনে ২০ মিনিট পর পর টিকেটের মাধ্যমে বাস ছাড়া হবে।
এই বাস সার্ভিসে নির্ধারিত কাউন্টার লিচুবাগান, মরিয়মনগর চৌমুহনী, রোয়াজারহাট গোডাউন, শান্তিরহাট, রাস্তারমাথা এবং বহদ্দারহাট থেকে যাত্রী উঠানো হবে। এর বাইরে আর কোনো স্থান থেকে যাত্রী উঠানো হবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
বহদ্দারহাট থেকে গোডাউন পর্যন্ত ৫০ টাকা, মরিয়মনগর পর্যন্ত ৬০ টাকা এবং লিচুবাগান পর্যন্ত ৭০ টাকা ভাড়া নেয়া হবে। যথাযথ যাত্রীসেবা নিশ্চিতে প্রতিটি বাসে অভিযোগ নাম্বার এবং পরিদর্শক নিয়োগ দেয়া হয়েছে। যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে শাহ আমানত বাসের যন্ত্রাংশের নিয়মিত পর্যবেক্ষণে রাখা হবে।

যাত্রীদের নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ পেতে শাহ আমানত বাস সার্ভিসের সেবা নেয়ার আহ্বান জানিয়েছেন বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়