নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

উপাচার্য ড. মশিউর রহমান : সমৃদ্ধ বাংলাদেশের কারিগর প্রধানমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে যদি সপরিবারে হত্যা করা না হতো, তাহলে আজকে এই বাংলাদেশ প্রযুক্তি, বিজ্ঞান ও অর্থনৈতিক প্রবৃদ্ধির উন্নতিতে সবাইকে ছাড়িয়ে যেত। পৃথিবীর ইতিহাসে উন্নত, শক্তিধর, মানবিক, অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক দেশ হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত হতো। কিন্তু বাংলাদেশবিরোধী শক্তি আমাদের সেই বাংলাদেশ হওয়ার সুযোগ নস্যাৎ করে দিয়েছে। স্বাধীনতার চার মূলনীতিকে প্রতিস্থাপন করেছে সামরিক শাসনের জাঁতাকলে। আমরা অনেক দিন সামরিক শাসনের জাঁতাকলে ছিলাম। গত মঙ্গলবার রাজধানীর সেন্ট্রাল উইমেন্স কলেজে এক অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। ‘চেতনায় মুজিব’ সংগঠনের কেন্দ্রীয় পরিষদ আয়োজিত ‘নতুন প্রজন্মের ভাবনায় ডিজিটাল বাংলাদেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা ও ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য দেন উপাচার্য। তরুণ প্রজন্মকে উদ্দেশ করে দেশের প্রথিতযশা এই সমাজবিজ্ঞানী বলেন, তোমরা আজকে যে সমৃদ্ধ বাংলাদেশ দেখছ, সেটির কারিগর আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘৯০ পরবর্তীতে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দেশে ফিরে ভোট এবং ভাতের অধিকার প্রতিষ্ঠার আহ্বান জানান। তিনি এমনই একজন মানুষ, যিনি বাবার মতো দৃঢ়। ভোট এবং ভাত- এ দুটি প্রত্যয় নিয়ে তিনি যে আন্দোলনে নেমেছিলেন, ’৯০ এর গণআন্দোলনের মাধ্যমে সেটি তিনি নিশ্চিত করেছিলেন। গণতন্ত্রকে তিনি পুনঃপ্রতিষ্ঠা করলেন। বিজ্ঞপ্তি।

অনুষ্ঠানে সেন্ট্রাল উইমেন্স কলেজের গভর্নিং বডির সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, বিশিষ্ট সাংবাদিক অজয় দাশগুপ্ত প্রমুখ।
জেলহত্যা দিবসে আলোচনা সভা : জেলহত্যা দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে এ আলোচনা সভা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বর্ষীয়ান রাজনীতিক আমির হোসেন আমু। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এছাড়া সম্মানিত আলোচক হিসেবে ছিলেন সিমিন হোসেন রিমি, কিশোরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়