নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

ইউরোপার শেষ ষোলোতে যারা

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : উয়েফা ইউরোপা লিগের গ্রুপপর্বের খেলা শেষ হয়েছে গতকাল। শেষ ম্যাচেও অনেক দল নিশ্চিত করেছে শেষ ষোলো। চূড়ান্ত হয়েছে ইউরোপা লিগের ১৬টি দল। যারা খেলবে চ্যাম্পিয়ন্স লিগে তৃতীয় হওয়া দলগুলোর সঙ্গে।
গতবারের মতো এবারো চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছে জাভির দল বার্সা। এছাড়া চ্যাম্পিয়ন্স লিগ থেকে ইউরোপা লিগে নেমে গেছে জুভেন্টাস, আয়াক্স, সেভিয়ার মতো দল। তবে তাদের লড়াই করতে হবে ইউরোপা লিগের গ্রুপপর্ব থেকে উঠে আসা সেরা ১৬ দলের সঙ্গে। সে ১৬ দলের মধ্যে রয়েছে রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল, রিয়াল বেটিসের মতো দল।
শেষ ষোলো নিশ্চিত করা ১৬ দল হলো ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে আর্সেনাল ও রানার্সআপ হয়ে পিএসভি আইন্দহোভেন, ‘বি’ গ্রুপ থেকে ফেনারবাহচে ও রেনেস, ‘সি’ গ্রুপ থেকে রিয়াল বেটিস ও রোমা, ‘ডি’ গ্রুপ থেকে ইউনিয়ন সেন্ট-গিলোইস ও ইউনিয়ন বার্লিন, ‘ই’ গ্রুপ থেকে রিয়াল সোর্সিয়েদাদ ও ম্যানচেস্টার ইউনাইটেড, ‘এফ’ গ্রুপ থেকে ফেইনুর্ড ও মিডটজিল্যান্ড, ‘জি’ গ্রুপ থেকে ফ্রেইবার্গ ও নান্তেস, ‘এইচ’ গ্রুপ থেকে ফেরেনকাভারস ও মোনাকো। চ্যাম্পিয়ন্স লিগ থেকে নেমে যাওয়া আট দল হলো- আয়াক্স, লেভারকুজেন, বার্সেলোনা, স্পোর্টিং সিপি, আরবি স্লাজবার্গ, শাখতার ডোনেটস্ক, সেভিয়া ও জুভেন্টাস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়