নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

ইংল্যান্ডের জয়ের চান্স বেশি

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের হিসেব। গ্রুগ ‘বি’ থেকে ভারত এবং দক্ষিণ আফ্রিকার সেমির সম্ভাবনা উজ্জ্বল। ভারত ৪ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। দক্ষিণ আফ্রিকা সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। ভারত আগামীকাল গ্রুপের শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে। মেলবোর্নে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়। ওইদিন ভোর ৬টায় অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে নেদারল্যান্ডস। ভারত যদি জিম্বাবুয়েকে হারায় তাহলে তাদের পয়েন্ট হবে ৮। অন্যদিকে প্রোটিয়ারা জয় পেলে তাদের পয়েন্ট হবে ৭। এ দুই দল গ্রুপ ‘বি’ থেকে সেমিতে খেলার যোগ্যতা অর্জন করবে। বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হলে কিংবা কোনো অঘটন ঘটলে হিসেব নিকেশ পাল্টে যাবে। আগামীকাল অ্যাডিলেডে সকাল ১০টায় বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। এ ম্যাচে টাইগাররা জিততে পারলে তাদের পয়েন্ট হবে ৬। আর পাকিস্তান জিতলে তাদের ও পয়েন্ট হবে ৬। ভারত-জিম্বাবুয়ে ম্যাচে মিরাকল কিছু ঘটলে, প্রোটিয়াদের ম্যাচে বৃষ্টি হানা দিলে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে যারা জিতবে তাদের সেমিফাইনালে খেলার সম্ভাবনা থাকবে।
আজ সিডনিতে দুপুর ২টায় শ্রীলঙ্কা খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। সেমির টিকেট নিশ্চিত করতে হলে এ ম্যাচে ইংল্যান্ডকে জিততে হবে। শুধু জিতলে চলবে না রান রেটের হিসেবও রাখতে হবে। গ্রুপ ‘এ’ থেকে নিউজিল্যান্ড সবার আগে সেমিফাইল নিশ্চিত করেছে। ৫ ম্যাচ থেকে ৭ পয়েন্ট সংগ্রহ করার পাশাপশি কিউইদের রান রেট +২.১১৩। গতকাল অস্ট্রেলিয়া আফগানদের বিপক্ষে জিতেছে মাত্র ৪ রানে। ৫ ম্যাচ শেষে তাদের পয়েন্ট ও ৭। কিন্ত রান রেট দুর্বল। অজিদের রান রেট-০.১৭৩। ৪ ম্যাচে ৫ পয়েন্ট ইংল্যান্ডের। তাদের রান রেট +০.৫৪৭। আজ জিতলে ইংলিশদের পয়েন্ট হবে ৭ । সে ক্ষেত্রে দুর্বল রান রেটের কারণে বাদ পড়বে অস্ট্রেলিয়া। আজ শ্রীলঙ্কা-ইংল্যান্ডের ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে অজি সমর্থকরা। লঙ্কানদের জয় প্রত্যাশা করছে স্বাগতিকরা। না জয় পেলেও বৃষ্টি হানা দিলেও খুশি হবে অজিরা।
শক্তির বিচারে শ্রীলঙ্কার চেয়ে এগিয়ে ইংল্যান্ড। আগের ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাসে ভরপুর ইংলিশরা আজ জয়ের জন্য মাঠে নামবে। শুধু জয় নয় রান রেটে বাড়িয়ে নিতে যা যা দরকার সবই করবে। ইংলিশদের ব্যাটিং-বোলিং ভারসাম্য পূর্ণ। স্পিন বিভাগে লঙ্কানরা কিছুটা এগিয়ে থাকলেও ইংল্যান্ডের আদিল রশিদ ভালো বল করছেন। লঙ্কানদের মিরাকল কিছু ঘটাতে হলে তা ওয়ানিন্দু হাসারাঙ্গাকে অসাধারণ বোলিং করতে হবে। বৃষ্টি বাগড়া না দিলে ২০ ওভারের ম্যাচ হলে ইংল্যান্ড জিতবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়