নিশ্চিত মৃত্যু থেকে ইমরান খানকে বাঁচালেন এক যুবক : প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দিকে সন্দেহের তীর

আগের সংবাদ

এ মরণফাঁদ থেকে মুক্তি মিলবে কবে?

পরের সংবাদ

আগামী নির্বাচনে লড়বেন ট্রাম্প

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন বলে জোর দিয়ে বলেছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বৃহস্পতিবার রাতে আইওয়া অঙ্গরাজ্যে মধ্যবর্তী নির্বাচনের এক সমাবেশে অংশ নিয়ে তিনি বলেন, ২০২৪ সালের নির্বাচনে ‘খুব, খুব, খুব সম্ভবত’ আবারো প্রতিদ্ব›িদ্বতা করব। হোয়াইট হাউসে যাওয়ার দৌড়ে প্রতিদ্ব›িদ্বতা করা নিয়ে তিনি এ পর্যন্ত যতগুলো জোরাল ইঙ্গিত দিয়েছেন তার মধ্যে এটি একটি। বিবিসি
আগামী ৮ নভেম্বর অনুষ্ঠেয় মধ্যবর্তী নির্বাচনের জন্য রিপাবলিকান প্রার্থীদের হয়ে প্রচারণা চালাচ্ছেন ট্রাম্প। ২০২০ সালের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে পরাজিত হন তিনি। তবে বারবারই ট্রাম্প ওই নির্বাচনে জালিয়াতির অভিযোগ করে আসছেন। গতকাল রিপাবলিকান নেতা ট্রাম্প আবারো দাবি করেন, ২০২০ সালের নির্বাচনে ব্যাপক জালিয়াতির কারণেই তাকে হারতে হয়েছে।
ডোনাল্ড ট্রাম্প বলেন, আমি দুবার প্রতিদ্ব›িদ্বতা করেছি, দুবার জিতেছি। আর প্রথমবারের চেয়ে দ্বিতীয়বার আমি অনেক বেশি ভালো করেছি। ২০১৬ সালের নির্বাচনে যত ভোট পেয়েছি, তার চেয়ে ২০২০ সালের নির্বাচনে লাখো ভোট বেশি পেয়েছি। এখন পর্যন্ত আমাদের দেশের ইতিহাসে যে কজন ব্যক্তি ক্ষমতাসীন অবস্থায় প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন, তাদের যে কারো চেয়েই অনেক বেশি ভোট পেয়েছি। আর এখন আমাদের দেশকে সফল, নিরাপদ ও মহিমান্বিত করতে আমি খুব, খুব, খুব সম্ভবত আবারো প্রতিদ্ব›িদ্বতা করব। উচ্ছ¡সিত জনতার উদ্দেশে তিনি আরো বলেন, খুব শিগগিরিই। প্রস্তুত হয়ে যান।
২০২০ সালে ক্ষমতাসীন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচনে লড়াই করে ট্রাম্প পান ৭ কোটি ২০ লাখ ভোট, আর বাইডেন পান ৮ কোটি ১০ লাখ ভোট। বেশ কয়েক মাস ধরেই হোয়াইট হাউসের লড়াইয়ে তৃতীয়বারের মতো প্রতিদ্ব›িদ্বতার ইঙ্গিত দিয়ে আসছেন ট্রাম্প। সেপ্টেম্বরে পেনসিলভানিয়ায় এবং অক্টোবরে টেক্সাসের সমাবেশে অংশ নিয়েও ট্রাম্প বলেছেন আগামী প্রেসিডেন্ট নির্বাচনে তিনি প্রতিদ্ব›িদ্বতা করতে পারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়