বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

সেনাপ্রধান : আইএপিটিসি বার্ষিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে যোগদান

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক ব্যবস্থাপনায় আন্তর্জাতিক শান্তিরক্ষা অপারেশনের প্রশিক্ষণ সম্পর্কিত আন্তর্জাতিক সংস্থা ইন্টারন্যাশনাল এসোসিয়েশন অব পিসকিপিং ট্রেনিং সেন্টার (আইএপিটিসি)-এর ২৬তম বার্ষিক সম্মেলনের সমাপনী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিং (বিপসট), রাজেন্দ্রপুর সেনানিবাসে অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি উপস্থিত ছিলেন।
সমাপনী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান এবারের সম্মেলনের প্রতিপাদ্য বিষয় ‘তথ্য প্রযুক্তির যুগে বিশ্ব শান্তিরক্ষায় চ্যালেঞ্জ ও সম্ভাবনাসমূহ’-এর উল্লেখ করে বলেন, শান্তিরক্ষা অপারেশন সংক্রান্ত প্রশিক্ষণের সঙ্গে সংশ্লিষ্ট সংস্থাসমূহকে ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সচেতন থাকতে হবে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, এই সম্মেলনে গবেষক, শিক্ষাবিদ, বিশেষজ্ঞদের বিভিন্ন উপস্থাপনা অংশগ্রহণকারীর আরো প্রশিক্ষিত ও দক্ষ করে গড়ে তুলতে সহায়ক হবে।
সম্মেলনে প্রতিরক্ষাবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত, বিভিন্ন সংস্থার প্রতিনিধি, সংসদ সদস্য, জাতিসংঘের সামরিক উপদেষ্টা, বাংলাদেশে নিযুক্ত ডিফেন্স মিলিটারি অ্যাটাশে, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তা, জাতিসংঘের অন্য সংস্থার প্রধান/প্রতিনিধি, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনুষদরা, আইএপিটিসি-এর সদস্যভূক্ত ৫২টি দেশ হতে আগত প্রায় ১৩৫ জন বিদেশি প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়