বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

সাফজয়ী নারী ফুটবলার রূপনার ঘর নির্মাণ শুরু

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাঙ্গামাটি : প্রধানমন্ত্রীর প্রতিশ্রæতি অনুযায়ী নারী সাফ চ্যাম্পিয়নশিপে বিজয়ী হওয়া বাংলাদেশ নারী ফুটবল দলের সেরা গোলরক্ষক রূপনা চাকমার বাড়ি নির্মাণ কাজ শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ভূঁইয়াদাম এলাকায় তার বাড়ি নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফজলুর রহমান। এর আগে নারী ফুটবল দলের সাফল্যের পর মিষ্টি, ফল, ফুল ও নগদ অর্থ নিয়ে ঋতুপর্ণা চাকমা ও রূপনা চাকমার বাড়িতে গিয়েছিলেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাফজয়ী সেরা গোলরক্ষক রূপনা চাকমার জরাজীর্ণ বাড়ির ছবি ভাইরাল হয়। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে এলে রূপনার বাড়ি নির্মাণের নির্দেশ দেন তিনি।
নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুর রহমান বলেন, অনুমোদিত ড্রয়িং ও বাজেট অনুযায়ী রূপনা চাকমার ঘর নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। দ্রুত সময়ে যাতে মানসম্পন্ন বাড়ি নির্মাণ কাজ শেষ হয় সেজন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। অন্যদিকে উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী আবদুল মাজিদ বলেন, ঘরের কাজ আগামী দুই মাসের মধ্যেই শেষ করা হবে। ঘরটি নির্মাণে ব্যয় হচ্ছে ১০ লক্ষ ৬৭ হাজার ৪৫৫ টাকা।
উল্লেখ্য, পার্বত্য জেলা রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ভূঁইয়াদাম এলাকার মেয়ে নারী সাফ চ্যাম্পিয়ন দলের শ্রেষ্ঠ গোলরক্ষক রূপনা চাকমা। জম্মের আগে তার বাবা গাছা মনি চাকমা মৃত্যুবরণ করেন। বাবার দেখা না পেলেও নিজেকে গড়ে তুলতে কখনো আত্মবিশ্বাস হারাননি তিনি। দক্ষিণ এশিয়ায় শ্রেষ্ঠ গোলরক্ষক হওয়ায় বাংলাদেশের নাম উজ্জ্বল করেছেন আন্তর্জাতিক পর্যায়ে। তার খেলা ও অর্জন দেখে গ্রামের মানুষও খুশি। তার এই অর্জনে গর্বিত সারাদেশের মানুষ। পার্বত্য জেলার মেয়েদের এমন অর্জন দেখে তাদের সংবর্ধনা দেয় প্রশাসন ও সাধারণ জনতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়