বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ব্রিজ উদ্বোধন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : মঠবাড়িয়ার টিকিকাটা ইউনিয়নের পশ্চিম সেনের টিকিকাটা গ্রামে বেতমোর খালের উপর নির্মিত গার্ডার ব্রিজ উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ডা. রুস্তম আলী ফরাজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ব্রিজ উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী শাহিন খান, প্রভাষক মোতালেব হোসেন, ফারুক হোসেন, উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মো. ফজলুল হক, এমপির জনসংযোগ কর্মকর্তা আলী রেজা রঞ্জু প্রমুখ।

বীজ-সার বিতরণ

নড়াইল প্রতিনিধি : নড়াইলে কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২২-২৩ অর্থবছরে উপজেলার ৫ হাজার ৬৯০ জন কৃষকের মধ্যে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর ও খেসারি চাষের জন্য এসব উপকরণ বিতরণ করা হয়। অনুুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপপরিচালক দিপক কুমার রায়ের সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, নড়াইল প্রেস ক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. রোকনুজ্জামান এ সময় উপস্থিত ছিলেন।

আত্মহত্যা

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট পৌর এলাকার সদরপাড়ায় কীটনাশক পান করে কৃষ্ণ কুমার কর (৩২) নামের এক যুবক আত্মহত্যা করেছেন। গতকাল বৃহস্পতিবার ভোরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত বুধবার দুপুরে ধুনট বাজার এলাকায় ওই যুবক কীটনাশক পান করেন। কৃষ্ণ ধুনট সদরপাড়ার ব্যবসায়ী সমির কুমার করের ছেলে। তিনি বাবার ব্যবসায় সহযোগীতা করতেন। সম্প্রতি কৃষ্ণ মাদকাসক্ত হয়ে ব্যবসার অর্থ মাদকসেবনে ব্যয় করে আসছিলেন। এদিকে চিকিৎসার জন্য সমির ভারত যাওয়ার প্রস্তুতি নিলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এটা জানতে পেরে কৃষ্ণ কুমার বাবার অবর্তমানে ব্যবসা প্রতিষ্ঠানের দায়িত্ব বুঝে নিতে চান। বিষয়টি নিয়ে গত বুধবার বাবা-ছেলের মধ্যে বাগবিতণ্ডার ঘটনা ঘটে।

কর্মশালা

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি : ঝিনাইগাতীতে মাদকদ্রব্য রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রণয়নে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে উপজেলা প্রশাসন এ কর্মশালার আয়োজন করে। দিনব্যাপী এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ। এতে বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর শেরপুরের উপপরিচালক মোহাম্মদ খোরশিদ আলম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবির, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফারজানা আক্তার প্রমুখ।

উপকরণ প্রদান

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে প্রতিবন্ধী ব্যক্তিদের মধ্যে বিনামূল্যে হুইল চেয়ার ও হেয়ারিং এইড বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রতিবন্ধী সেবা ও সাহায্যকেন্দ্রে এসব সহায়ক উপকরণ হস্তান্তর করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। জেলা প্রশাসক বলেন, প্রতিবন্ধী ব্যক্তিরা এখন মানসিক প্রশান্তি নিয়ে জীবনযাপন করেন। কারণ বর্তমান প্রতিবন্ধীবান্ধব সরকার প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য শিক্ষা, চিকিৎসা এবং কর্মসংস্থান সুবিধা নিশ্চিত করেছে। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রতিবন্ধীবিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস, প্রতিবন্ধী সেবা ও সাহায্যকেন্দ্রের ফিজিওথেরাপি কনসালটেন্ট ডা. নাসরিন সুলতানা প্রমুখ।

জেলা প্রতিবন্ধীবিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস জানান, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের অধীন জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন জেলায় ৩৯টি হুইল চেয়ার এবং ১০টি হেয়ারিং এইড বরাদ্দ দিয়েছে। সব উপজেলায় এসব উপকরণ বিতরণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়