বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

শেষ ম্যাচের আগে ছুটিতে টাইগাররা

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচের আগে ছুটিতে আছেন সাকিব, মিরাজ ও তাসকিনরা। ভারতের বিপক্ষে হেরে যাওয়ার পর নিজদের চাঙ্গা করতেই টাইগারা পরিবার নিয়ে বাইরে সময় কাটায়। গতকাল দিনের শুরুতে হোটেল থেকে নুরুল হাসান একমাত্র কন্যা এবং স্ত্রীসহ বের হন। এরপর মেহেদী মিরাজ এবং তার স্ত্রী-পুত্রকে নিয়ে বাস টার্নিমালে অপেক্ষা করতে দেখা যায়। সবশেষ তারকা পেসার তাসকিন আহমেদকে দেখা গিয়েছে পরিবার নিয়ে অ্যাডিলেডের উঁচু টিলায় সময় কাটাতে। তার সঙ্গে ছিলেন স্ত্রী ও দুই ছেলেমেয়ে। পরিবার নিয়ে বেশ ফুরফুরে মেজাজে ছিল টাইগাররা। আগামী ৬ নভেম্বর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে সাকিব বাহিনী। তার আগে নিজেদের মনকে আরো সতেজ করতে পরিবার নিয়ে সময় কাটালো।
এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ভারতের বিপক্ষে লড়াই করে হেরেছে বাংলাদেশ। এই ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে দলকে জয়ের কাছাকাছি নিয়ে গিয়েছিলেন লিটন দাস। তিনি ২১ বলে হাফসেঞ্চুরি করেন। তাই হেরে গেলেও লিটনের ব্যাটিং দেখে মুগ্ধ গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা। এমনকি ম্যাচ শেষে ভারতের বিরাট কোহলি একটি ব্যাট উপহার দিয়েছেন লিটনকে। বিষয়টি জানিয়েছেন টাইগারদের সঙ্গে থাকা অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, লিটন দাস একজন ক্লাসিক ক্রিকেটার। যে কোনো ফরম্যাটেই সে চমৎকার খেলেন। টেস্ট, ওয়ানডের পাশাপাশি টি- টোয়েন্টিতেও ভালো খেলছে। আমি খুব খুশি হয়েছি। আর আমরা যখন বসে ছিলাম ডাইনিং হলে দেখলাম বিরাট কোহলি এসে একটা ব্যাট উপহার দিয়ে গেল তাকে। অবশ্যই এটা অনেক বড় অনুপ্রেরণা। এছাড়া ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারতের প্রতিনিধি হয়ে আসা লোকেশ রাহুলও লিটনের ব্যাটিংয়ে প্রশংসা করেন। ভারতীয় এই ওপেনার বলেন, প্রথম ৬ ওভারে আমাদের পরিকল্পনার কিছুই কাজে লাগছিল না। আমার মনে হয়, লিটন দাস ভিন্ন রকমের এক ইনিংস খেলেছে। এই ধরনের ইনিংস বোলিং ও ফিল্ডিংকে ভীষণ চাপে ফেলে দেয়। আমাদের বোলারদের ভালো বলেও সে মেরে দিচ্ছিল। সে আমাদের চাপে ফেলে দিয়েছিল।
গত এশিয়া কাপের পর থেকেই লিটনকে তিন নম্বর পজিশনে খেলানো হচ্ছিল। কিন্তু ভারতের বিপক্ষে লিটনকে ওপেনিংয়ে নামিয়ে ফের সাফল্য পাওয়া গেছে। এই বিষয় জালাল ইউনুস বলেন, ওয়ান ডাউনে আর ওপেনিংয়ে খেলা অনেকটা একই রকম। আমি এখানে কোনো পার্থক্য দেখি না। সে তিন নম্বরে এবং ওপেনিংইয়েও বেশ মানানসই। ভারতের বিপক্ষে সৌম্যকে আমরা খেলায়নি। কারণ দুইটা বাঁহাতি হয়ে যাচ্ছিল। তাই ডানহাতি বাঁহাতি মিলিয়ে ওপেনিং করাই আমরা।
এটা আসলে পরিস্থিতির ওপর নির্ভর করে। লিটনকে সেভাবে উপরে নিচে খেলানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়