বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : গুণগতমানের সঙ্গে আপস করার সুযোগ নেই

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিক্ষার অবকাঠামো তৈরিতে গুণগতমানের সঙ্গে আপস করার সুযোগ নেই। সেই সঙ্গে কোথাও যেন অর্থের অপচয় না হয় সেদিকেও খেয়াল রাখার আহ্বান জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নবনিয়োগপ্রাপ্ত উপসহকারী প্রকৌশলীদের (সিভিল) দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। শিক্ষা সচিব আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার।
অনুষ্ঠানে দীপু মনি বলেন, জাতির পিতার নেতৃত্বে অনেক ত্যাগের বিনিময়ে, ৩০ লাখ মানুষের আত্মাহুতির মাধ্যমে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। পৃথিবীর স্বাধীনতার ইতিহাসে এত রক্ত দানের ইতিহাস বিরল।
এই স্বাধীন দেশটির এগিয়ে যাওয়ার মূল হাতিয়ার হলো শিক্ষা। আর সেই শিক্ষার অবকাঠামো তৈরি করেন আপনারা (শিক্ষা প্রকৌশলীরা)। কাজেই সেখানে গুণগতমানের সঙ্গে আপস করার কোনো সুযোগ নেই। শিক্ষার উন্নয়নের মাধ্যমেই সম্ভব দক্ষ, যোগ্য, সৃজনশীল এবং মানবিক মানুষ গড়ে তোলা। শিক্ষার মাধ্যমে উন্নত, সমৃদ্ধ বাংলাদেশ অর্থাৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ আমরা গড়ে তুলতে পারব।
শিক্ষামন্ত্রী আরো বলেন, গুণগতমান নিয়ে অনেক সময় পত্রিকায় সংবাদ আসে। সেই সংবাদে আমরা দেখি, যে মানের সঙ্গে একটা আপস করে ফেলা হয়েছে নানান কারণে। এটা করা যাবে না। সততার সঙ্গে, দক্ষতার সঙ্গে, স¦চ্ছতার সঙ্গে দ্বায়িত্ব পালন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়