বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

বিচারপতির ওপর হামলা : রিমান্ডে ছাত্রদলের ১১ নেতাকর্মী

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ছাত্রদলের ১১ নেতাকর্মীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এরআগে, পল্টন থানা পুলিশ ৪ জনকে এবং ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ৭ জনকে গ্রেপ্তার করে। এদিকে এ ঘটনায় পল্টন থানায় দায়ের হওয়া মামলাটি অধিকতর তদন্তের জন্য গতকাল বিকেলে ডিবি পুলিশে হস্তান্তর করা হয়েছে। পল্টন মডেল থানার ওসি সালাউদ্দিন মিয়া এসব বিষয় নিশ্চিত করেছেন।
এদিকে গতকাল দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন্স) এ কে এম হাফিজ আক্তার বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি মানিকের ওপর হামলা ও তার গাড়ি ভাঙচুরের ঘটনায় পল্টন? থানায় মামলা দায়েরের পর কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলাটি তদন্ত করবে ডিবি। এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি।
রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক সাখাওয়াত হোসাইন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান, মো. সাগর, জসিম উদ্দিন, হারুন অর রশিদ, মতিউর রহমান নিরব, শামিম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম ও আবু তাহের।
গতকাল আসামিদের আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক (নিরস্ত্র) মনজুরুল হাসান খান। আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের দুইদিনের রিমান্ড আদেশ দেন। আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা।
উল্লেখ্য, গত বুধবার ইটিভিতে টকশো করতে যাবার সময় পল্টনের চায়না টাউনের সামনে বিএনপি সমাবেশের মুখে পড়েন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক। এ সময় তাকে চিনতে পেরে বিএনপির প্রায় ৪০/৫০ জন ‘ধর, বিচারপতি মানিককে ধর’ বলে তার গাড়িতে হামলা করেন। এ সময় বিচারপতির গলা চেপে ধরে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে মারাত্মক জখম করা হয়। এছাড়া গাড়ি ভাঙচুরে ১ লাখ টাকার মতো ক্ষতি হয়। পরে এ ঘটনায় তার পক্ষে থানায় মামলা করেন গানম্যান রফিকুল ইসলাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়