বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : একদিনেই প্রাণ গেল নয় জনের

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুতে দৈনিক সর্বোচ্চসংখ্যক রোগী শনাক্তের পরের দিনই রেকর্ডসংখ্যক মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মারা গেছে ৯ জন। এ সময় দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৮৮২ জন।
এর আগে একদিনে সবচেয়ে বেশি ৮ জনের মৃত্যু হয় গত ১৩ অক্টোবর। আর গত বুধবার ১ হাজার ৯৪ জন ডেঙ্গুরোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়ার তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর, যা দৈনিক রোগীর মধ্যে সর্বোচ্চ।
সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ৮২২ জন রোগীর মধ্যে ৪৯৮ জন ঢাকার এবং ৩৮ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা ৩ হাজার ৬৭৬ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ২ হাজার ২৭৬ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৪০০ জন।
চলতি বছর ১ জানুয়ারি থেকে গতকাল ৩ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ৪০ হাজার ৯৮৩ জন। সুস্থ হয়ে উঠেছে ৩৭ হাজার ১৪৬ জন আর মারা গেছে ১৬১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়