বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

টি-টেনে একই দলে তাসকিন-রায়না

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টেন ক্রিকেটে প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন ভারতের ওয়ানডে বিশ্বকাপজয়ী তারকা সুরেশ রায়না। বর্তমান চ্যাম্পিয়ন ডেকান গø্যাডিয়েটর্সের হয়ে মাঠ মাতাবেন তিনি। সেই দলেই খেলবেন টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ।
চলতি বছরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা দেন রায়না। ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এই ব্যাটার। আবারো ক্রিকেটে ফিরছেন তিনি। এটি নিশ্চিত করেছে টি-টেন লিগ কর্তৃপক্ষ। টি-টেন লিগে ডাক পেয়ে রায়না বলেন, আমি ডেকান গø্যাডিয়েটর্সে যোগ দেয়ার জন্য মুখিয়ে আছি। আশা করি একসঙ্গে আমরা এবারও ট্রফি ধরে রাখতে পারব। আমি আবুধাবি টি-টেনে নতুন চ্যালেঞ্জ নেয়ার জন্য মুখিয়ে আছি। আশা করছি দলের জন্য, দর্শকদের জন্য দারুণ কিছু করে দেখাতে পারব। আমি এটার অংশ হতে পেরে খুবই রোমাঞ্ছিত। এই প্রতিযোগিতায় রায়না সতীর্থ হিসাবে আরো পাবেন আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, জেসন রয়, ওডিন স্মিথ ও মুজিব-উর-রহমানকে। টি-টেন লিগের ষষ্ঠ আসর আগামী ২৩ নভেম্বর থেকে মাঠে গড়াবে। টুর্নামেন্টটি শেষ হবে ৪ ডিসেম্বর। টুর্নামেন্ট শুরুর দিনেই টিম আবুধাবির বিপক্ষে মাঠে নামবে ডেকান গø্যাডিয়েটর্স।
৩৩৬টি টি-টোয়েন্টি ম্যাচে রায়নার সংগ্রহ ৮৬৫৪ রান। সর্বোচ্চ অপরাজিত ১২৬। ৪টি শতরান এবং ৫৩টি অর্ধশতরান রয়েছে তার। বোলার হিসাবে ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার নিয়েছেন ৫৪টি উইকেট। চারবারের আইপিএল ট্রফি জয়ী রায়না লিগে ৫ হাজার ৫২৮ রান করেন। চেন্নাই সুপার কিংস ছাড়াও ২০১৬-১৭ মৌসুমে গুজরাট লায়ন্সের নেতৃত্ব দেন। ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের সদস্য রায়না ভারতের জার্সিতেও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। ভারতের হয়ে ওয়ানডেতে ৫৬১৫ ও টি-টোয়েন্টিতে করেছেন ১৬০৫ রান। টি-টেনের চিফ অপারেটিং অফিসার রাজীব খান্না বলেন, আবুধাবি টি-টেনে রায়নার যুক্ত হওয়া দারুণ খবর।
সে শুধু তার অবিশ্বাস্য ক্রিকেটীয় মেধা দিয়ে অবদান রাখবে না বরং তার অভিজ্ঞতা এই টুর্নামেন্টের জন্য দারুণ কিছু নিয়ে আসবে। তার উপস্থিতি ষষ্ঠ আসরে দর্শকদের আরো আগ্রহ করবে।
ডেকানের মালিক গৌরব গ্রোভার বলেন, সুরেশ রায়নার মতো দক্ষ ক্রিকেটারকে পাওয়া ডেকান গø্যাডিয়েটর্সের জন্য দারুণ গর্বের। সে নিশ্চিতভাবে আমাদের ব্যাটিং লাইনআপে অনেক শক্তি জোগাবে এবং আমরা তার কাছে অনেক রান চাই। তার সংযুক্তি আমাদের শক্তি জোগাবে, আমরা তার মাধ্যমে ট্রফি ধরে রাখার দিকে তাকিয়ে আছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়