বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী : দক্ষতা-দেশপ্রেমে ঘাটতিতে পুলিশে অবসর

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাম্প্রতিক সময়ে কয়েকজন পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, এটা চলমান প্রক্রিয়া। অনেক আগে থেকেই এ ব্যবস্থা নেয়া হচ্ছে। যাদের চাকরির বয়স ২৫ বছর হয়ে যায়, তাদের যদি দক্ষতা কিংবা দেশপ্রেমে ঘাটতি পড়ে যায়, তখন তাদের অবসরে পাঠানো হয়। যাদের অবসরে পাঠানো হয়েছে, তাদের দক্ষতা ও দেশপ্রেমের ঘাটতি ছিল বলেই বিভাগ থেকে সেই ব্যবস্থা নেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ের গণমাধ্যমকেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’-এ এসব কথা বলেন তিনি।
পুলিশ সদস্যদের মধ্যে যখন দেশপ্রেমের ঘাটতি থাকে এটাকে এলার্মিং মনে করেন কি না, জানতে চাইলে তিনি বলেন, এটা এলার্মিং মনে করব কেন? সরকারের কাছে কিছুই এলার্মিং নয়। সরকার যদি মনে করে যে তার দক্ষতার ঘাটতি হয়েছে, তাকে দিয়ে কাজ হচ্ছে না, তো খামাখা একটা পোস্ট দখল করে রাখবে কেন? আরেকজন সে পোস্টে গিয়ে তার দক্ষতা দিয়ে আরো বেশি সেবা দিতে পারবে, সেজন্য এ কাজটি করা।
সরকারের মেয়াদের শেষ দিকে রাজনৈতিক অস্থিরতা দেখা যায়। এখন আমরা সেটা লক্ষ্য করছি- এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ সব সময়েই মনে করে- নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে সরকার বদল হবে। আমাদের দুর্ভাগ্য, আমরা অনেক কিছুই দেখেছি, ষড়যন্ত্র দেখেছি। এগুলোর মাধ্যমেও ক্ষমতা বদল হয়ে গিয়েছিল। এখন কেউ যদি রাজনৈতিক কর্মসূচির নামে রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে কিংবা গাড়িঘোড়া ভাঙচুর করে, সেক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। তাদের ওপর অর্পিত দায়িত্ব তারা পালন করবে। এ সময় এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পুরোনো রাজনৈতিক মামলা নতুন করে সক্রিয় হচ্ছে না- পুরোনো বলে কিছু নেই। পুরোনো মামলা তো যুগ যুগ ধরে রাখব না। এগুলো নিষ্পত্তি করতে হবে। নতুন করে কিছু হচ্ছে না। বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়