বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

চট্টগ্রাম জেলহত্যা দিবসের আলোচনা : সংকীর্ণতা পরিহার করে দলীয় ঐক্য দৃঢ় করার তাগিদ

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ভূমিকা, মূল্যায়ন এবং অবদানকে মানুষের ঘরে ঘরে যদি পৌঁছে দিতে পারতাম তাহলে আজ জিয়াউর রহমানের মতো একজন কুখ্যাত স্বাধীনতাবিরোধীকে সামনে রেখে বিএনপি ও জামায়াত যেভাবে স্বাধীনতাবিরোধী অপকর্ম চালিয়ে যাচ্ছে তা পারত না। কিন্তু তা করতে আমরা ব্যর্থ হয়েছি। তাই সব সংকীর্ণতাকে ত্যাগ করে দলীয় ঐক্যের ভিত্তিকে শক্তিশালী করতে পারলেই জাতিসত্তার অস্তিত্ব রক্ষা পাবে। জেলহত্যা দিবস পালন উপলক্ষে বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আয়োজিত থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রামে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতারা এ অভিমত ব্যক্ত করেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণসভায় সংগঠনের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদকমণ্ডলীর সদস্য ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, চন্দন ধর প্রমুখ। সভার শুরুতে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
নেতারা বলেন, উনিশশো পঁচাত্তরের ১৫ আগস্ট, ৩ নভেম্বর জেলহত্যা দিবস এবং ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টাকারীরা একই সূত্রে বাঁধা। এরা এখনো সক্রিয়। এদের আমরা নির্মূূল করতে পারিনি বলেই আমরা কেউ নিরাপদ নই। এদের নির্মূল করতে পারলেই আমাদের স্বাধীনতার সার্বভৌমত্ব এবং শান্তি ও সাম্য নিশ্চিত হবে। সভায় সব ভেদাভেদ ভুলে আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে অনুষ্ঠিতব্য জনসভাকে সফল করে তোলার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়