বাংলা একাডেমির তিনটি পুরস্কার ঘোষণা

আগের সংবাদ

মহাসড়কে পদে পদে মরণফাঁদ :

পরের সংবাদ

গয়েশ্বরের দুর্নীতি মামলার বিচার চলবে

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবদক : জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে এক যুগ আগে দুদকের করা মামলার বিচারকাজ চালিয়ে নেয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। দুর্নীতি মামলা বাতিলের প্রশ্নে জারি করা রুল খারিজ করে গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ। সেইসঙ্গে বিচারকাজে স্থগিতাদেশ তুলে নিয়ে মামলাটি দ্রুত নিষ্পত্তি করারও নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।
এদিন আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। গয়েশ্বরের পক্ষে ছিলেন আইনজীবী নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। পরে আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, মামলা বাতিলের রুল খারিজ হয়ে গেছে। স্থগিতাদেশ উঠে গেছে। ফলে দুদকের এ মামলাটির বিচারকাজ চলতে আর কোনো বাধা রইল না। নি¤œ আদালতে মামলাটি দ্রুত নিষ্পত্তিরও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৫ জানুয়ারি রাজধানীর রমনা থানায় গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে এ মামলা করে দুদক। মামলায় তার বিরুদ্ধে ২ কোটি ৮৬ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ওই বছরের ৫ জুলাই এ মামলায় অভিযোগপত্র দেয় দুদক। পরে গয়েশ্বর চন্দ্র রায়ের পক্ষ থেকে হাইকোর্টে মামলা বাতিলের আবেদন করা হয়। এই পরিপ্রেক্ষিতে ২০১০ সালে মামলাটির বিচারকাজে স্থগিতাদেশ দেন হাইকোর্ট। সেইসঙ্গে মামলাটি কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করা হয়। দীর্ঘদিন পর গতকাল সেই রুল খারিজ করে স্থগিতাদেশ তুলে নিলেন উচ্চ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়