জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতে চায় যুবারা

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২০২৪ সালে মাঠে গড়াবে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১৫তম আসর। বিশ্বকাপ শুরুর আগে নিজেদের প্রস্তুতির অংশ হিসেবে দীর্ঘ ১৫ বছর পর পাকিস্তান সফরে গেছে বাংলাদেশ দলের অনূর্ধ্ব-১৯ যুবা ক্রিকেটাররা। গত মঙ্গলবার সকালে পাকিস্তানে পৌঁছেছে ক্রিকেটাররা।
দেশ ছাড়ার আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক ফটোসেশন অনুষ্ঠিত হয় টাইগার যুবাদের। এরপরই আনুষ্ঠানিক সংবাদ মাধ্যমের মুখোমুখি হন প্রধান কোচ স্টুয়ার্ট ল। জানিয়েছেন এই সিরিজে নিজেদের সক্ষমতা কতটুকু সেটা দেখতে চান। ল বলেন, ‘সবাই জিততে চায়। তবে শুধু জেতাই শেষ কথা নয়, বয়সভিত্তিক ক্রিকেটে খেলাটা গড়ে তোলাই গুরুত্বপূর্ণ। তাদের সক্ষমতা কতটুকু সেটা দেখতে চাই এই সফরে। ম্যাচের পরিস্থিতি বোঝা এবং সে অনুযায়ী খেলা এগিয়ে নেয়া, ছেলেদের এই জায়গাগুলো পর্যবেক্ষণে থাকবে। এটা বিশ্বকাপ না, আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ, এভাবেই দেখছি। আলাদাভাবে কেউ গুরুত্বপূর্ণ না। একটা জিনিস তাদের উপলব্ধি করাতে চাই, এটা একটা সুযোগ। আগামী এক দেড় বছর তাদের খেলার উন্নতি আনার এটাই সুযোগ।’
চলতি বছরের যুব বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজে। পরবর্তী বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০২৪ সালে। তবে সে বিশ্বকাপ কোন দেশে অনুষ্ঠিত হবে, সেটা এখনো চূড়ান্তভাবে জানায়নি আইসিসি। যদিও টাইগার যুবাদের প্রধান কোচ স্টুয়ার্ট ল বলছেন, খুবই ভালো হয় যদি আইসিসি আগামী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ কোথায় হবে সেটা জানিয়ে দেয়া হয়। এটা দলের প্রস্তুতিতে সহায়তা করবে। স্টুয়ার্ট ল’র ভাষ্য, ‘আমরা আরো বেশি সিরিজ আয়োজনের চেষ্টা করছি। খেলোয়াড়দের খেলার সুযোগ করে দিতে বোর্ড আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে। দ্বিপক্ষীয় সিরিজ, এমনকি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের জন্য বিভিন্ন দেশের সঙ্গে চেষ্টা করছে। খুবই ভালো হয় যদি আইসিসি আগামী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ কোথায় হবে সেটা জানিয়ে দেয়।’ তিনি যোগ করেন, ‘এটা আমাদের প্রস্তুতিতে সহায়তা করবে। সেক্ষেত্রে আমরা অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে খেলার চেষ্টা করতাম। তাড়াতাড়ি তাই জানতে পারলে ভালো হতো। আমরা আমাদের যতটুকু সম্ভব কাজ করছি ছেলেদের নিয়ে। আফগানিস্তানের সঙ্গে খেলব এবং সামনে পাকিস্তান এখানে আসবে। যেটা দারুণ ব্যাপার।’ ২০২২ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরের শিরোপা জেতে বাংলাদেশ। প্রতিযোগিতার ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বসেরার মুকুট জেতে লাল-সবুজের জার্সিধারীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়