জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

বিচারপতি মানিকের গাড়িতে হামলা

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। গতকাল বুধবার বিকেলে রাজধানীর পল্টন এলাকায় নিজ গাড়িতে চড়ে যাওয়ার পথে একটি মিছিল থেকে তার গাড়িতে হামলা করা হয় বলে অভিযোগ করা হয়েছে।
বিচারপতি মানিকের গানম্যান রফিকুল ইসলাম বলেন, পল্টন দিয়ে যাওয়ার সময় বিকেল ৪টা থেকে সোয়া ৪টার দিকে মিছিল থেকে মানিক স্যার, আমাকে ও গাড়ির চালককে লক্ষ্য করে হামলা করা হয়। কারা হামলা করেছে জানতে চাইলে তিনি বলেন, বিএনপির সমাবেশ ছিল আজ (গতকাল)। সমাবেশ থেকেই হামলা করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন মিয়া ভোরের কাগজকে বলেন, বিচারপতি মানিকের গানম্যান ফোনে এমন একটি অভিযোগ করেছেন। তাকে আসতে বলা হয়েছে। তিনি এলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।
এদিকে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের গাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও সাধারণ সম্পাদক কাজী মুকুল। সংগঠনের পক্ষ থেকে তাৎক্ষণিক এক বিবৃতিতে বলা হয়- আজ (গতকাল) বিকেলে মৌলবাদ ও সা¤প্রদায়িকতাবিরোধী দক্ষিণ এশীয় গণসম্মিলনীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর বিএনপির সমাবেশ থেকে ন্যক্কারজনক হামলা করা হয়েছে। তিনি যখন গাড়িতে নয়া পল্টনের রাস্তা ধরে যাচ্ছিলেন, তখন বিএনপির সমাবেশ থেকে তার নাম ধরে আপত্তিকর স্লোগান দেয়া হয় এবং তার ওপর শারীরিকভাবে হামলা করা হয়। একই সঙ্গে বিএনপির সন্ত্রাসীরা তার গাড়ি ভাঙচুর করে এবং গাড়ির চালককেও শারীরিকভাবে লাঞ্ছিত করে। একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে আমরা বরেণ্য মানবাধিকার নেতা বীর মুক্তিযোদ্ধা বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার তীব্র নিন্দা করছি। একই সঙ্গে হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়