জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

বগুড়ায় মির্জা ফখরুল : এখন আর কোনো ‘নির্বাচন নির্বাচন’ খেলা হবে না

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাদল চৌধুরী ও আনারুল ইসলাম লিটন, বগুড়া থেকে : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি গণতন্ত্রের জন্য শেষ লড়াই করছে। এখন আর কোনো ‘নির্বাচন নির্বাচন’ খেলা হবে না। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারকে অবিলম্বে পদত্যাগ করে সংসদ বিলুপ্ত করতে হবে এবং অন্তর্বর্তীকালীন তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। নতুন নির্বাচন কমিশন হবে; সেই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে- এই হলো আমাদের কথা।
গতকাল বুধবার দুপুরে বগুড়া জেলা বিএনপির দ্বিবার্ষিক কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ফখরুল। জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট একেএম সাইফুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। বিএনপির রাজশাহী বিভাগীয় সহসাংগাঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট একেএম মাহবুবর রহমান, হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জিএম সিরাজসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।
মির্জা ফখরুল বলেন, বিনা ভোটের এই সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। চুরি, দুর্নীতির কারণে এসব হয়েছে। রিজার্ভ খেয়ে ফেলেছে, টাকা পাচার করেছে। খাদ্য শস্য আমদানি কমে গেছে। আমদানি করার জন্য যে পরিমাণ ডলার দরকার সেই পরিমাণ ডলার নেই। রেমিট্যান্স পাঠানো কমে গেছে। এই সংকটের জন্য দায়ী আওয়ামী লীগ সরকার।
জনগণকে সঙ্গে বিএনপি অধিকার আদায়ের সংগ্রাম করছে মন্তব্য করে তিনি বলেন, আমরা অধিকার আদায়ের সংগ্রামে ৫ জন নেতাকর্মীকে হারিয়েছি। তার আগে ৬০০ জনের বেশি নেতাকর্মীকে গুম করা হয়েছে, খুন করা হয়েছে অনেককে। মিথ্যা মামলা দিয়ে আমাদের নেতা তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে। মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে গৃহবন্দি করা হয়েছে। আমরা গণতন্ত্রের আন্দোলন করছি- এই লড়াই শেষ লড়াই। এই লড়াই ব্যক্তির বা দলের জন্য নয়। এই লড়াই জাতিকে রক্ষা করার জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়