জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

প্রাথমিকের নতুন বই ছাপা শুরু

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বছরের প্রথম দিনই প্রাথমিক শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিতে বই ছাপার কাজ আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সরকার সময় মতো বই দিতে চায় জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, বইয়ের মানটাও ঠিক রাখতে চাই। এখন যদি কাগজের পাল্প পাওয়াই না গেল, তখনতো সেকেন্ডারি পাল্প দিয়ে হলেও কাগজ আমার দিতে হবে। সেখানে যদি কিছুটা হেরফের হয়- গ্রহণযোগ্য মাত্রায় তো হতেই হবে।
বইয়ের মান নিয়ে এক প্রশ্নে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এমনিতেও তো আপনারা প্রত্যেকবার মান নিয়ে প্রশ্ন তোলেন। আমাদের ৩৫ কোটি বই সবগুলো তো আসলে চেক করা সম্ভব হয় না। কিন্তু আমরা চাই, এটার মান বজায় রাখতে। যতটুকু সম্ভব মান ঠিক রাখার সম্পূর্ণ চেষ্টা থাকে। এবারও সেই চেষ্টা থাকবে। বিভিন্ন ধরনের যে বাস্তবতা থাকে সেগুলোকেও আমাদের মাথায় রাখতে হবে। কাল (আজ) থেকে বই ছাপা শুরু হবে। যে মানের বই আমরা চাই, সেটা তারা দিতে পারবে বলে জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়