জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

দিনাজপুরে গৃহবধূ ধর্ষণ মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : জেলার ফুলবাড়ী উপজেলায় গৃহবধূকে ধর্ষণ মামলায় দুইজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন বিচারক। এছাড়া তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরীফউদ্দিন আহমেদ গতকাল বুধবার দুপুরে এ আদেশ দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত বুদু মিয়া (৪০) ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের হানিফ হাজির ছেলে এবং সাগর মিয়া (৩০) একই এলাকার মোকলেছুর রহমানের ছেলে। দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. মনিরুজ্জামান এই তথ্য নিশ্চিত করেন।
দিনাজপুর নারী শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তৈয়বা বেগম জানান, ২০২০ সালের ২০ নভেম্বর বিকালে ফুলবাড়ী উপজেলার মীরপুর গ্রামের রায়হান ইসলামের স্ত্রী পারিবারিক কলহে বাড়ি থেকে রাগ করে বাবার বাড়ি রওনা দেয়। পথের মধ্যে সাগর মিয়া ওই গৃহবধূকে তার বাবার বাড়ি পৌঁছে দেয়ার কথা বলে তার সাথে রাস্তা দিয়ে রওনা দেয়। এক সময় সাগর তার সহযোগী অপর আসামী বুদু মিয়া তার সাথে যোগ দেয়। পথের মধ্যে সন্ধ্যা হওয়ায় ফুলবাড়ী উপজেলার জলেস্বরী গ্রামের একটি নদীর পাড়ে ওই গৃহবধূকে জিম্মি করে সাগর ও বুদু মিয়া জোর করে ধর্ষণ করে। পরে গৃহবধূকে ঘটনাস্থলে ফেলে রেখে ওই ২ জন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গৃহবধূকে ঘটনাস্থল থেকে পথচারীরা উদ্ধার করে গুরুতর অবস্থায় রাতে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়।
ঘটনার পর দিন ২১ নভেম্বর বিকালে ওই গৃহবধূ বাদী হয়ে ফুলবাড়ী থানায় ধর্ষক সাগর ও বুদু মিয়াকে আসামি করে নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে। মামলাটি ফুলবাড়ী থানায় এসআই আলামিন হোসেন তদন্ত করে গত ২০২১ সালের ১৩ ফেব্রুয়ারি আসামি সাগর ও বুদুর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে আদালতে অভিযোগপত্র পেশ করেন। মামলাটি বিচার আমলে নারী শিশু নির্যাতন দমন আদালতে বাদী পক্ষে ৭ জন সাক্ষী সাক্ষ্য দেন। বিচারক বাদী পক্ষের সাক্ষ্য নিয়ে উভয় আসামিকে দোষী সাবাস্তে প্রত্যেককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় কার্যকর করার আদেশ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়