জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

ড. খন্দকার মোশাররফ : গ্রেপ্তারি পরোয়ানায় আন্দোলন দমানো যাবে না

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গ্রেপ্তারি পরোয়ানা দিয়ে আন্দোলন দমানো যাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, রাজপথে ফয়সালা হবে। অতত্রব, রাজপথেই ফয়সালা করে এই স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারকে বিদায় করতে হবে।
তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে গতকাল বুধবার বিকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন। এতে ঢাকা মহানগর বিএনপি ছাড়াও যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দলের নেতাকর্মীরা অংশ নেন।
ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও ঢাকা দক্ষিণের সদস্য রফিকুল আলম মজনু ও ঢাকা উত্তরের সদস্য আমিনুল হকের সঞ্চালনায় সমাবেশে অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নাল আবেদীন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ প্রমুখ।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে সারাদেশে যখন আন্দোলন জোরদার হচ্ছে, সমাবেশগুলোতে যখন ব্যাপক মানুষের সমাগম ঘটছে, এটা দেখে সরকার ভীত হয়ে পড়েছে। তারেক রহমানের জনপ্রিয়তা দেখে তার বিরুদ্ধে, জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। এতে কী আন্দোলন দমানো যাবে? এভাবে বিএনপির চলমান আন্দোলন কখনোই দমিয়ে রাখা যাবে না।
সরকারের সমালোচনা করে তিনি বলেন, আজকে যখন সারা বাংলাদেশের মানুষ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলনে রত, আজকে যখন মানুষ তাদের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে চায়, তখন স্বাভাবিকভাবে এই গায়ের জোরের সরকার ভীত। আপনারা দেখেছেন আমাদের বিভাগীয় সমাবেশগুলোতে দুই থেকে তিন দিন আগে অঘোষিত হরতাল ঘোষণা করে, পরিবহন ধর্মঘট সৃষ্টি করে মানুষকে কষ্ট দেয়া হয়েছে। এটা করা হয়েছে শুধু আমাদের সমাবেশকে দুর্বল করার জন্য। কিন্তু তাতে কী সমাবেশে মানুষের ¯্রােত ঠেকানো গেছে? এই পর্যন্ত যতগুলো সমাবেশ হয়েছে এ দেশের মিডিয়া, এ দেশের প্রচার বিভাগ, দেশের জনগণ সবাই দেখেছে, ওইসব শহরে সর্ববৃহৎ সমাবেশ হয়েছে। ভবিষ্যতে আয়োজিত সমাবেশগুলোতে যত বাধা, যত বিপত্তি সৃষ্টি করুক, ভয়ভীতি বাধাকে উপেক্ষা করে সব সমাবেশ সফল হবে।
ড. খন্দকার মোশাররফ হোসেনের দাবি, সরকার আন্তর্জাতিকভাবে ধিকৃত। তারা গণতন্ত্র হত্যা করেছে। এদের আমলে দেশে মানবাধিকার নেই, ছয় শতাধিকের বেশি মানুষ গুম হয়েছে, হাজারের বেশি মানুষকে বিচারবহির্ভূত হত্যা করেছে এবং বিরোধী দলের কণ্ঠরোধ করার জন্য লাখের উপরে মামলা দিয়েছে। তিনি অভিযোগ করে বলেন, এই সরকার দুর্নীতি করেছে, মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করেছে, অর্থ লুটপাট করেছে। অতত্রব, আজকে একটাই দাবি এ সরকারকে হটাতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়