জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

ডেঙ্গুতে একদিনে ১ হাজার ৯৪ জন হাসপাতালে

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এ বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একদিনে সর্বোচ্চ সংখ্যক ডেঙ্গুরোগী হাসপাতলে ভর্তি হওয়ার খবর এসেছে। গতকাল বুধবার পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১ হাজার ৯৪ জন ডেঙ্গুরোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এ সময়ে মৃত্যু হয়েছে আরো ৪ জনের। এর মধ্য দিয়ে ডেঙ্গুরোগীর মোট সংখ্যা ছাড়াল ৪০ হাজার। আর মৃত্যুর সংখ্যা ছাড়াল দেড়শ। সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।
এ নিয়ে তৃতীয়বারের মতো হাজারের বেশি ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনা ঘটল। প্রথমবার হাজারের বেশি ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয় ২৩ অক্টোবর। এদিন রোগীর সংখ্যা ছিল ১ হাজার ৩৪। এরপর ৩০ অক্টোবর রোগীর সংখ্যা ছিল ১ হাজার ২০।
সর্বশেষ ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ১ হাজার ৯৪ জন রোগীর মধ্যে ৬০০ জন ঢাকার এবং ৪৯৪ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা ৩ হাজার ৭৫০ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ২ হাজার ৩২২ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৪১৮ জন।
এ বছর ১ জানুয়ারি থেকে গতকাল ২ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৪০ হাজার ৭ জন। সুস্থ হয়ে উঠেছে ৩৬ হাজার ১৯৯ জন, আর মারা গেছে ১৫২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়