জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

জিয়াউল হক মৃধা : রাষ্ট্রদ্রোহিতার মতো অপরাধ করছেন জি এম কাদের

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের ২০১৯ সালের ২৮ ডিসেম্বরের পর থেকে দলীয় যেসব কার্যক্রম পরিচালনা করেছেন তা অবৈধ। এ দাবি করে দলটির সাবেক এমপি ও সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা বলেছেন, একজন আইনপ্রণেতা হয়ে আদালতের প্রতি তিনি সম্মান দেখান না- যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।
গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জিয়াউল হক মৃধা।
সাবেক এমপি এম এ গোফরান, এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান ও জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশীদ, সাবেক এমপি ও প্রেসিডিয়াম সদস্য জাফর ইকবাল সিদ্দিকী, সাবেক এমপি নুরুল ইসলাম মিলন, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, নুরুল ইসলাম নুরু সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
ঢাকার প্রথম আদালতে জি এম কাদেরের দলীয় কার্যক্রমের নিষেধাজ্ঞার ব্যাখ্যা দিয়ে জিয়াউল হক মৃধা বলেন, জি এম কাদের অগণতান্ত্রিক পন্থায় দলটি পরিচালনা করেছেন, করছেন। দলে তার চেয়ারম্যান থাকার অধিকার নেই। গঠনতন্ত্র অনুযায়ী বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির কর্ণধার। গঠনতন্ত্রের ২০(১) ক ধারা ব্যবহার করে জাপায় দাস প্রথা চালু রেখেছেন জি এম কাদের। গণতান্ত্রিক দেশে কোনো রাজনৈতিক দলে দাসপ্রথা চলতে পারে না। জাতীয় পার্টি সকালে এক রং, বিকালে আরেক রং, আবার রাতে আরেক রং ধারণ করে থাকে।
আপনারা রাজনীতিতে কোনো রং ধারণ করবেন সাংবাদিকদের এমন এক প্রশ্নের জবাবে জিয়াউল হক মৃধা বলেন, শিগগিরই বেগম রওশন এরশাদ জাতীয় পার্টিতে নতুন রং নিয়ে রাজনীতি শুরু করবেন। যা দলের লাখ লাখ তৃণমূল নেতাকর্মীর মনের আকাক্সক্ষা পূরণ করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়