জিএম কাদেরের দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা

আগের সংবাদ

বিএনপি বাড়াবাড়ি করলে ফের জেলে পাঠানো হবে খালেদাকে

পরের সংবাদ

ঘাটাইল সাগরদিঘি ইউপি : ওয়ারিশ সনদ দিতেও টাকা চান চেয়ারম্যান

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি : ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ওয়ারিশ সনদ প্রদানে ৫০ হাজার টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গত রবিবার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী। অভিযুক্ত চেয়ারম্যানের নাম হেকমত সিকদার। সনদ দিতে বিলম্ব হওয়ার কথা স্বীকার করলেও টাকা চাওয়ার বিষয়টি অস্বীকার করেছেন তিনি।
সাগরদিঘি ইউনিয়নের হাতিমারা গ্রামের জিয়াউর রহমানের অভিযোগ থেকে জানা যায়, চেয়ারম্যান হেকমত সিকদারের কাছে ৩ মাসে আগে ওয়ারিশ সনদের জন্য আবেদন করেন তিনি। কিন্তু সনদ না দিয়ে তালবাহানা শুরু করেন চেয়ারম্যান। সনদ দিতে তাড়া দেয়ার এক পর্যায়ে চেয়ারম্যান তার কাছে ৫০ হাজার টাকা দাবি করেন। কিন্তু টাকা না দেয়ায় তিনি এখনো সনদ পাননি। তার মতো এমন অনেকেই হয়রানির শিকার হচ্ছেন।
অভিযোগকারী জিয়াউর রহমান বলেন, বাবার মৃত্যুর পর পৈতৃক সম্পত্তি খারিজ করার জন্য আমাদের ওয়ারিশ সনদের প্রয়োজন হয়। বিষয়টি নিয়ে আমি অনেকবার চেয়ারম্যনের কাছে গিয়েছি। কিন্তু তিনি আমাদের সদন দেননি। আমার ওয়ার্ডের ইউপি সদস্য এ বিষয়ে একাধিকবার মৌখিক ও লিখিত সুপারিশ করেও ব্যর্থ হয়েছেন।
স্থানীয়দের অভিযোগ, তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে উৎকোচের বিনিময়ে বৈধ উত্তরাধিকারীদের বাদ দিয়ে চাহিদা মতো ওয়ারিশ সনদ দিয়ে থাকেন। এ কারনে বৈধ উত্তরাধিকারী জমির খাজনা খারিজ, জমি বিক্রি করাসহ বিভিন্ন প্রতিবন্ধকতার সম্মুখীন হচ্ছেন।
এ বিষয়ে ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মোজাম্মেল হোসেন বলেন, চেয়ারম্যান ওয়ারিশ সনদ দিচ্ছে না।
এসব অভিযোগের বিষয়ে সাগরদিঘি ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার বলেন, পরিবারের অন্য সদস্যরা আমাকে সনদ দিতে নিষেধ করেছেন এ কারণে সনদ দিতে বিলম্ব হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজমুল হুসাইন বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়