সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

স্কুলছাত্র মেহেদী হত্যায় ৮ জনের যাবজ্জীবন : এখনো শঙ্কায় পরিবার

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর পল্লবীতে মেহেদী হাসান (১৫) নামের এক স্কুলছাত্র হত্যা মামলায় ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৫ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত এ রায় ঘোষণা করেন। বিচারক রায়ের আদেশে বলেন, হত্যা মামলার সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড। তবে আসামিদের বয়স কম হওয়ায় এবং আগে কোনো মামলা মোকাদ্দমা না থাকায় মৃত্যুদণ্ডের পরিবর্তে তাদের যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হলো। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- ফয়সাল, আশিক, রাসেল, ওলি, সাদ্দাম, রাব্বি ওরফে ছটু, ইমরান ও রাশিদ। এদের মধ্যে ওলি বাংলাদেশি। অন্য ৭ জনই বিহারি। এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় নান্নু মিয়া ও তার স্ত্রী শাহিনুর রহমানকে খালাস দেয়া হয়েছে। তারা যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি ওলির বাবা-মা। রায় ঘোষণার পর মামলার বাদী মেহেদীর বাবা হাজী মো. মোশারফ হোসেন ঢালী গণমাধ্যমকে বলেন, রায়ে আমরা সন্তুষ্ট। মাদক ব্যবসার প্রতিবাদ করায় আমার ছেলেকে হত্যা করা হয়। তবে এখনো আমার পরিবার হুমকির মুখে। আসামির লোকজন ও এলাকার মাদক ব্যবসায়ীরা প্রায়ই হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। কান্নাভেজা কণ্ঠে তিনি আরো বলেন, এলাকার মাদক ব্যবসায়ীদের এ মামলার চার্জশিটে আনা হয়নি। তাই পরিবার নিয়ে শঙ্কায় আছি। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা জানিয়েছেন, এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে আপিল করবেন।
মামলা সূত্রে জানা যায়, মেহেদী হাসানের বাবা হাজী মো. মোশারফ হোসেন ঢালী পল্লবীর নিউ সোসাইটি মার্কেটে কাপড়ের ব্যবসা করেন। নান্নু ও শাহিনুর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। স্থানীয় লোকজনসহ তিনি (মোশারফ) মাদক ব্যবসার প্রতিবাদ করেন। তাই ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আসামি ওলি মোশারফ হোসেনের একমাত্র ছেলে মেহেদী হাসানকে ডেকে পাশের একটি ভবনে নিয়ে যায়। পরে সব আসামি মিলে মেহেদীকে মারধর করে হত্যা করে। এ ঘটনায় পরদিন পল্লবী থানায় মামলা করেন মোশারফ হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়