সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

সুনামগঞ্জে ধর্ষণ ও হত্যা মামলায় চার জনের যাবজ্জীবন

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ সংবাদদাতা : জেলায় চার ধর্ষকের যাবজ্জীবন এবং যৌতুকের দাবিতে স্ত্রী নির্যাতনকারী ২ জনকে ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মো. জাকির হোসেন ৪টি পৃথক মামলার এই রায় দেন।
দণ্ডিতরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার ইবরাহিমপুর গ্রামের নুরুল হক ও সুরুজ্জামান, একই উপজেলার অক্ষয়নগর গ্রামের আব্দুল মালেক এবং জগন্নাথপুর উপজেলার নবীনগর গ্রামের আব্দুর রশিদ।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি এডভোকেট নান্টু রায় এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট মুনির আহমেদ, এডভোকেট সৈয়দ শামছুল ইসলাম, এডভোকেট মো. আব্দুল হামিদ এবং এডভোকেট মো. আব্দুল হাকিম খান।
২০০৯ সালের ৫ এপ্রিল সুনামগঞ্জ সদর উপজেলার সদরগড় গ্রামের মো. জগলু মিয়ার বোন গণধর্ষণের শিকার হন। সুরমা ইউনিয়নের কাওয়ার হাওরের কান্দার উপর নিয়ে গণধর্ষণ করে ইব্রাহিমপুর গ্রামের সুরুজ আলীর ছেলে নুরুল হক, আরজু মিয়ার
ছেলে সুরুজ্জামান ও অক্ষয়নগর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে আব্দুল মালেক। পরে জাহানারা বেগমের গলায় গামছা পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে হত্যা করে আসামিরা। এ ঘটনায় থানায় মামলা (৫৮/০৯) দায়ের হলে আসামি নুরুল হক ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ চার্জশিট দাখিল করে। রাষ্ট্রপক্ষ ১২ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করে। আদালত গণধর্ষণের দায়ে প্রত্যেকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১ লাখ টাকা করে জরিমানা করেছেন। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিল।
এদিকে ২০২১ সালের ১৪ মে রাতে জগন্নাথপুর থানার নবীনগর গ্রামের দুলভী বেগমকে ধর্ষণ করে একই গ্রামের মৃত ছাইম উল্লার ছেলে আব্দুল রশিদ। রায়ে আব্দুল রশিদকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লক্ষ টাকা জরিমানা করা হয়।
রায়ের বিষয়টি নিশ্চিত করেন নারী ও শিশু নির্যাতন আদালতের পিপি এডভোকেট নান্টু রায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়