সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

বিশ্বজিৎ হত্যাকাণ্ড : ১০ বছর পর গ্রেপ্তার যাবজ্জীবন দণ্ডিত এক আসামি

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুরান ঢাকার চাঞ্চল্যকর বিশ্বজিৎ হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডিত আসামি খন্দকার মো. ইউনুছ আলী ওরফে ইউনুছকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব। তিনি ১০ বছর পালিয়ে ছিলেন। তার বাড়ি মাগুরার সদর উপজেলায়। গত সোমবার রাতে ইউনুছকে নারায়ণগঞ্জের কেল্লাপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গতকাল মঙ্গলবার র‌্যাব ২-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ২০১২ সালের ৯ ডিসেম্বর রাজধানীর বাহাদুর শাহ পার্কের পাশে দর্জির দোকানের কর্মচারী বিশ্বজিৎ দাসকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে একদল দুর্বৃত্ত। এ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ২১ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করে। বিচারিক কার্যক্রম শেষে ২০১৩ সালের ১৮ ডিসেম্বর ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-৪ আটজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। গ্রেপ্তার ইউনুছ নি¤œ আদালতে যাবজ্জীবন দণ্ডিত আসামি। হত্যাকাণ্ডের পর থেকেই তিনি পলাতক ছিলেন।
মামলাটি হাইকোর্টে গেলে ২০১৭ সালের ৬ অগাস্ট আটজনের মধ্যে দুই আসামির মৃত্যুদণ্ড বহাল রাখেন উচ্চ আদালত। বাকি ছয় জনের মধ্যে চার জনকে যাবজ্জীবন সাজা দেয়া হয়; দুজন খালাস পান। এছাড়া যাবজ্জীবন দণ্ড পাওয়া ১৩ আসামির দুজন খালাস পান এবং ইউনুছসহ অপর ১১ জনের যাবজ্জীবন বহাল থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়