সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

বাপেক্সের ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন এন্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স)-এর ৩৩তম বার্ষিক সাধারণ সভা গত সোমবার রাজধানীর কাওরানবাজারে বাপেক্স ভবনের বাপেক্স বোর্ডরুমে অনুষ্ঠিত হয়। বাপেক্স পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ২০২১-২০২২ অর্র্থবছরের উক্ত বার্ষিক সাধারণ সভায় কোম্পানির সম্মানিত শেয়ারহোল্ডাররা এবং পরিচালনা পর্ষদের সদস্যরা উপস্থিত ছিলেন।
সভায় কো¤পানির ২০২১-২০২২ অর্থবছরের নিরীক্ষিত হিসাব ও নিরীক্ষা প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। আলোচ্য অর্থবছরে এ কোম্পানির মোট আয় ৬৬৯.৫৫ কোটি টাকা এবং মোট ব্যয় ৪৮৫.০১ কোটি টাকা। ২০২১-২০২২ অর্থবছরে কোম্পানি আয়কর পূর্ববর্তী ১৮৪.৫৪ কোটি টাকা মুনাফা করেছে যা পূর্ববর্তী বছরের মুনাফার তুলনায় ৬২৬ শতাংশ বেশি। কোম্পানি বর্ণিত অর্র্থবছরে ২৪৩.২৩ কোটি টাকা সরকারি রাজস্ব হিসেবে রাষ্ট্রীয় কোষাগারে জমা প্রদান করেছে। শেয়ারহোল্ডার ও পর্ষদ সদস্যগণ সভায় বাপেক্সের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে কোম্পানির সার্বিক কর্মকাণ্ডে আরো গতিশীলতা আনয়নের লক্ষ্যে বিভিন্ন পরামর্শ ও নির্দেশনা প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়