সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

বাঘারপাড়া-অভয়নগর : ডা. নিকুঞ্জকে জনপ্রতিনিধি হিসেবে চায় এলাকাবাসী

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আলমগীর কবীর, যশোর থেকে : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আদর্শে অনুপ্রাণিত হয়ে বিভিন্নভাবে সমাজের সুবিধাবঞ্চিতসহ যশোরের অভয়নগর ও বাঘারপাড়ার প্রত্যন্ত অঞ্চলের মানুষের সেবা করছেন যশোর মেডিকেল কলেজের গাইনি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. নিকুঞ্জ বিহারী গোলদার। সামাজিক কর্মকাণ্ডসহ নানাবিধ সেবায় অভয়নগর ও বাঘারপাড়ার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের হয়েছেন বন্ধু। আর তাই আগামী জাতীয় নির্বাচনে তিনি যেন আওয়ামী লীগের মনোনয়ন পান সেই ইচ্ছা প্রকাশ করেছেন তৃণমূলের নেতৃবৃন্দসহ সাধারণ মানুষ। স্থানীয়দের ভাষ্য, তারা দীর্ঘ দিন সরকারের নানা সুবিধা থেকে বঞ্চিত হয়েছেন। যেহেতু প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা জনগণের আস্থাভাজন ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যক্তিত্বকে মনোনয়ন দেবেন, তাই অভয়নগর-বাঘারপাড়ায় ডা. নিকুঞ্জ বিহারী গোলদার অগ্রগণ্য। তাদের দাবি, নির্লোভ সেবাপরায়ণ মানসিকতায় পরিপূর্ণ জনগণের আস্থাভাজন ডা. নিকুঞ্জকে এবার দলীয় মনোনয়ন দেয়া হোক।
তথ্যানুসন্ধানে জানা যায়, অবসরে গিয়েও ২০১৬ সাল থেকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে তিনি বাঘারপাড়া ও অভয়নগর অঞ্চলের অসহায় ও দরিদ্র নারীদের ফ্রি স্ত্রী, প্রসূতিসহ গাইনি চিকিৎসা, ফ্রি ওষুধ ও পরামর্শ দিচ্ছেন। গত ছয় বছরে ৫ শতাধিক মেডিকেল ক্যাম্পের৬ মাধ্যমে লক্ষাধিক নারীকে ফ্রি চিকিৎসা, ওষুধ ও পরামর্শ দিয়েছেন। ঈদ, পূজাসহ যে কোনো পার্বণে তিনি থেকেছেন অসহায়, দরিদ্রসহ শ্রমিক শ্রেণির মানুষের পাশে। নানাভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দুই উপজেলার মানুষের কাছে হয়ে উঠেছেন বন্ধু। বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসান আলী বলেন, অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. নিকুঞ্জ বিহারী গোলদার স্বাধীন ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের প্রকৃত আওয়ামী লীগ পরিবারের সন্তান। সরকারি চাকরিজীবী হওয়ায় তিনি দলীয় কোনো পদ-পদবিতে থাকতে পারেননি, তবে দলের নানাবিধ কর্মকাণ্ডে তার সহযোগিতা ছিল, আছে। এবারের প্রস্তাবিত কমিটিতে তিনি স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক হিসেবে থাকবেন। আওয়ামী লীগের দলীয় কোনো পদ-পদবিতে নেই উল্লেখ করে উদীচী, অভয়নগর উপজেলা শাখার সহসভাপতি উৎপল দাস বলেন, একজন প্রকৃত সেবাপরায়ণ মানুষ ডা. নিকুঞ্জ। আমাদের দাবি, তাকে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হোক। দল-মত নির্বিশেষে তিনি মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। তিনি দলীয় মনোনয়ন পেলে আমার শতভাগ আস্থা তিনি নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হবেন।
ডা. নিকুঞ্জ বিহারী গোলদার বলেন, আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা নানা কারণে বঞ্চিত। তাদের দাবি, আমি যেন এবার নির্বাচনে মনোনয়ন পাই। দলীয় সভাপতি দেশরতœ শেখ হাসিনা যদি তৃণমূলের বিবেচনায় আমাকে মনোনয়ন দেন আমি শতভাগ বিজয় পাব। আমার কোনো চাওয়া-পাওয়া নেই। মানুষের সেবা করতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়