সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

পাঁচ টাকায় আহার

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীর স্টেশন চত্বর-ই হোক বা বাসস্ট্যান্ড, চলতে-ফিরতে এক দল মানুষের দেখা মিলবেই। পথচারীদের কাছে কখনো খাবার, কখনো বা খাবার কেনার জন্য টাকার আকুতি নিয়ে হাজির হয় তারা। কেউবা আবার খাবারের দোকানগুলোর আশপাশে তীর্থের কাকের মতো ঘুরতে থাকে এই আশায়-কখন দোকানি হাতে তুলে দিবে উচ্ছিষ্ট খাবার। সামাজিক পরিচয়ে তারা ছিন্নমূল। বস্তি কিংবা রেলস্টেশনই তাদের ঘর। সেখানেই তাদের বেড়ে ওঠা। আবার একই পথগুলোতে দেখা মেলবে কিছু ভিক্ষুকেরও। তাদেরও আবদার, খাবার কিংবা খাবার কেনার জন্য টাকা। সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের এই কষ্টগুলো ভাবিয়েছে ঈশ্বরদী ক্রিকেট একাডেমিকে। মূলত অসহায় ছিন্নমূল মানুষদের উদ্যোগেই ৫ টাকার বিনিময়ে অসহায়দের হাতে একবেলা খাবার তুলে দেয়ার উদ্যোগ নেন ঈশ্বরদী ক্রিকেট একাডেমির একঝাঁক তরুণ। গত সোমবার দুপুরে ৫ টাকার বিনিময়ে এই খাবার তুলে দেয়া হয়। ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা অসহায়দের মাঝে এই খাবার তুলে দেন। এ সময় ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, সম্পাদক আ. বাতেন, প্রেস ক্লাবের সহ-সভাপতি খোন্দকার মাহবুবুল হক দুদু, পৌর নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, ওয়াহেদ আলী সেন্টু, ওয়াহিদুজ্জামান টিপু ও ক্রিকেট একাডেমির কোচ মারুফ হোসেনসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।
আয়োজকরা বিশ্বাস করেন, টাকার মানটা যতই ক্ষুদ্র হোক ক্রেতারা যাতে বুক ফুলিয়ে বলতে পারে ‘ফ্রি তে খাবার নিইনি, টাকা দিয়ে কিনেছি খাবার।’ এজন্যই খাবারের এ দাম বসিয়ে দেয়া, যাতে ক্রেতাদের মধ্যে ‘ভিক্ষা’ এবং দাতাদের মধ্যে ‘দান’ শব্দটির অনুভূতি আর না থাকে।
ঈশ্বরদী ক্রিকেট একাডেমির মারুফ হোসেন বলেন, একটি খেলায় কিছু অর্থ আমাদের খাবার কেনার জন্য দিয়েছিল। আমরা সেই টাকা দিয়ে খাবার কিনে অসহায়দের খাবার প্রদান করছি। প্রতি মাসে আমরা এমন কাজ করতে চাই। এ দিন প্রায় ২০০ ক্ষুধার্তকে খাবার দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়