সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

নজরুল ইসলাম খান : ক্ষমতা হারানোর ভয়ে আবোল তাবোল বকছে সরকার

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আমরা গণতন্ত্রের জন্য যে লড়াই করছি, কঠিন এই লড়াইকে আরো বেগবান করতে হবে। ওরা (আওয়ামী লীগ) এত লুটপাট-গুম-খুন করেছে যে, ভবিষ্যতে ক্ষমতা হারানোর পরের বিপদের কথা ভেবেই জনগণের ক্রোধকে ভয় পায়। কোনো স্বৈরাচার সরকার অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে পারেনি। আইয়ুব খান, হিটলার, মুসোলিনি, এরশাদ পারেননি, এই সরকারও ক্ষমতায় টিকে থাকতে পারবে না। পতনের আগে টিকে থাকার জন্য সরকার যেসব চেষ্টা করবে তাদের সেই চেষ্টা জাতীয়তাবাদী শক্তিকে অতিক্রম করতে হবে। তাহলেই আমরা জয়লাভ করতে পারব। গতকাল মঙ্গলবার রাজধানীর শিশুকল্যাণ পরিষদে লেবার পার্টি আয়োজিত ‘গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ সংগ্রামের বিকল্প নাই’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এসব কথা বলেন। বিএনপির সমাবেশের আগে সরকার বাস, মিনিবাস, লঞ্চ, এমনকি রিকশা পর্যন্ত বন্ধ করে দিচ্ছে দাবি করে নজরুল ইসলাম বলেন, তারপরও জনতার স্রোত বন্ধ করা যাচ্ছে না। সরকার যতই বাধা দিচ্ছে, সমাবেশের আকার আরো বাড়ছে, জনগণের অংশগ্রহণ বাড়ছে। বিরোধী দলের সমাবেশে জন¯্রােত দেখে ভয় পেয়ে সরকার আবোল-তাবোল বকছে।
অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিএনপির সমাবেশ ঠেকাতে সরকার নিজেই ধর্মঘট ডেকেছে। ট্রলারে আগুন ধরিয়ে দিয়েছে, বিএনপির অফিসে আগুন ধরিয়ে দিয়েছে। কিন্তু জনস্রোত আটকাতে পারেনি। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়