সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

তথ্য ও স্থানীয় সরকারে ফের নতুন সচিব

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ফের নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার। নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের এবং পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব নিয়োগ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ তথ্য জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেনকে গত ১৬ অক্টোবর বাধ্যতামূলক অবসরে পাঠায় সরকার। এরপর শিল্প সচিব জাকিয়া সুলতানাকে গত ২৭ অক্টোবর তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের সচিব হিসেবে বদলি করা হয়েছিল। কিন্তু তিনি নতুন কর্মস্থলে যোগ দেননি। গতকাল এই সিদ্ধান্ত পরিবর্তন করে তথ্য ও সম্প্রচার সচিব পদে শিল্প সচিবের বদলির আদেশ বাতিল করে মো. হুমায়ুন কবীর খোন্দকারকে নিয়োগ দেয়া হয়। এর আগে তিনি নির্বাচন
কমিশন সচিবালয়ের সচিব ছিলেন।
গতকাল একই প্রজ্ঞাপনে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইবরাহিমকে স্থানীয় সরকার বিভাগের সচিব হিসেবে বদলি করা হয়েছে। তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হিসেবে নিয়োগ পাওয়া স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীর স্থলাভিষিক্ত হচ্ছেন।
গত ৩১ অক্টোবর কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেনকে জ্যেষ্ঠ সচিব করে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছিল। সেই প্রজ্ঞাপন বাতিল করে কামাল হোসেনকে ফের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদায়ন করা হয়েছে।
অন্যদিকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব পদে বদলির আদেশাধীন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুশফিকুর রহমানকে পিপিপি কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরীকে গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়।
পিএসসির সদস্য হলেন আলী আজম : এদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিদায়ী জ্যেষ্ঠ সচিব কে এম আলী আজম আজ বুধবার থেকে অবসরোত্তর ছুটিতে যাওয়ার কথা ছিল। তবে তা স্থগিত করে তাকে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়