সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : মাসের প্রথমদিনই রোগী ৯ শতাধিক মৃত্যু ৭

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১:০৯ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ৯ শতাধিক ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হওয়ার মধ্য দিয়ে শুরু হয়েছে নভেম্বর মাস। অক্টোবর মাসে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ২১ হাজার ৯৩২ জন। এ মাসে ৮৬ জনের মৃত্যু হয়।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, গতকাল মঙ্গলবার সকাল পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৯৮৩ জন ডেঙ্গুরোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। মৃত্যু হয়েছে আরো ৭ জনের। গত সোমবার ডেঙ্গুরোগীর সংখ্যা ছিল ৮৭৩, মৃত্যু হয়েছে ৫ জনের। রবিবার রোগীর সংখ্যা ১ হাজার ২০, দুজনের মৃত্যু হয়েছে।
নতুন ৯৮৩ জন রোগীর মধ্যে ৫৩২ জন ঢাকার এবং ৪৫১ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা ৩ হাজার ৫৯৮ জন। এর মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে ২ হাজার ৩২২ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ২৭৬ জন।
চলতি বছর ১ জানুয়ারি থেকে গতকাল ১ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ৩৯ হাজার ৭ জন। মারা গেছে ১৪৮ জন। সুস্থ হয়ে উঠেছে ৩৫ হাজার ২৬১ জন।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী- জানুয়ারিতে রোগী ১২৬ জন, ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ জন, এপ্রিলে ২৩ জন ও মে মাসে ১৬৩ জন। জুনে রোগী ৭৩৭ জন ও মৃত্যু হয়েছে একজনের, জুলাইয়ে রোগী ১ হাজার ৫৭১ জন ও মৃতের সংখ্যা ৯, আগস্টে রোগী ৩ হাজার ৫২১ ও মৃতের সংখ্যা ১১ এবং সেপ্টেম্বরে রোগী ৯ হাজার ৯১১ জন ও মৃতের সংখ্যা ৩৪। অক্টোবরে রোগী ২১ হাজার ৯৩২ জন ও মৃতের সংখ্যা ৮৬।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়