সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

চট্টগ্রামে মাসব্যাপী আয়কর তথ্যসেবা শুরু

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বর্ণিল আয়োজনে সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে মাসব্যাপী আয়কর তথ্য সেবা। চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। চট্টগ্রামের ৪টি কর অঞ্চলে কর জমা দিতে পারবেন করদাতারা। নগরীর আগ্রাবাদের সিডিএ আবাসিক এলাকার কর অঞ্চলগুলোর কার্যালয়ে এ উপলক্ষে বসেছে কর কর্মকর্তা ও করদাতাদের মেলা।
আয়কর রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার সংগ্রহে ভিড় করছেন আয়করদাতারা। নির্দিষ্ট স্টলে নবীন করদাতাদের নানা কৌতূহল, প্রশ্ন, দ্বিধা দূর করছেন কর কর্মকর্তা ও কর আইনজীবীরা। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে বেলুন ও পায়রা উড়িয়ে আয়কর তথ্য-সেবা মাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কর আপিল কমিশনার সফিনা জাহান। এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার মো. ইকবাল বাহার, কর অঞ্চল-২ এর কমিশনার সামিয়া আখতার, কর অঞ্চল-৩ এর কমিশনার মো. শাহাদাৎ হোসেন শিকদার ও কর অঞ্চল-৪ এর কমিশনার ছাবিনা ইয়াসমিন।
মাসব্যাপী এ আয়োজনে চট্টগ্রাম আয়কর বিভাগের ৪টি জোনের আয়কর রিটার্ন গ্রহণ, প্রাপ্তি স্বীকারপত্র প্রদান, রিটার্ন, চালান ফরম সরবরাহসহ আয়কর এবং রিটার্নসংক্রান্ত তথ্য ও পরামর্শ দেয়া হবে। কর অঞ্চল-১ এর কমিশনার মো. ইকবাল বাহার বলেন, করদাতারা যাতে উৎসবমুখর পরিবেশে আয়কর জমা দিতে পারেন আমরা সে ব্যবস্থা করেছি। আশা করছি, যারা কর দিতে বা তথ্য নিতে আসবেন তারা উপযুক্ত সেবা ও সহযোগিতা পাবেন।
উল্লেখ্য, চট্টগ্রামের চারটি কর অঞ্চলে করদাতাদের জন্য ই-টিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি কর অঞ্চলের নিজস্ব ওয়েবসাইট তথ্যসহ হালনাগাদ করা হচ্ছে। ওয়েবসাইটে আয়কর-সংক্রান্ত বিভিন্ন ফরম, পরিপত্র, রিটার্ন পূরণের নির্দেশিকা, ভিডিও টিউটোরিয়ালসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য সন্নিবেশ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়