সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

কে হবেন বিশ্বনাথের প্রথম মেয়র?

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বদরুল ইসলাম মহসিন, বিশ্বনাথ (সিলেট) থেকে : সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন আজ। বুধবার সকাল ৯টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। ইভিএমের মাধ্যমে এই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে ৩১ অক্টোবর মধ্যরাত থেকে প্রচার-প্রচারণা শেষ হয়। নির্বাচনে পৌর মেয়র পদে ৭ জন, সংরক্ষিত তিনটি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১৩ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৫৯ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
পৌর মেয়র প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফারুক আহমদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন (হ্যাঙ্গার), সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান (জগ), জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত প্রার্থী মাওলানা শিব্বির আহমদ (খেজুর গাছ), যুক্তরাজ্য বিএনপির নেতা সফিক উদ্দিন (নারকেল গাছ), যুক্তরাজ্য নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক মুমিন খান মুন্না (মোবাইল ফোন), আল ইসলাহ সভাপতি ফয়জুল ইসলাম (চামচ)।
এদিকে দীর্ঘদিন অপেক্ষার পর প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এই নির্বাচন ঘিরে চলছে ব্যাপক আলোচনা। আলোচনার মূল বিষয়টি হচ্ছে- কে হচ্ছেন প্রবাসী এলাকার প্রথম পৌর মেয়র? স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে ভিন্ন ভিন্ন মতামত পাওয়া গেছে। সকল প্রার্থী জয়ের ব্যাপারে আশাবাদী হলেও মূলত নৌকা মার্কার বিজয় দেখছেন অধিকাংশ ভোটার। আবার অনেকেই মনে করেন স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে নৌকার হাড্ডাহাড্ডি লড়াই হবে। এক্ষেত্রে নির্বাচনী প্রার্থী যারা এগিয়ে রয়েছেন, তাদের বিজয় সহজ হবে। তা না হলে ভরাডুবি হওয়ার আশঙ্কা রয়েছে অনেক প্রার্থীর। আওয়ামী লীগের নৌকা প্রতীকের সমর্থকরা জানান, গত ভয়াবহ বন্যায় স্থানীয় পৌরবাসীর পাশে থেকে কাজ করেছেন ফারুক আহমদ। তাই জয়ের ব্যাপারে আশাবাদী তারা। অপরদিকে নিজস্ব সমর্থক ও ভোটার রয়েছে জনপ্রিয় দুইবারের সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমানের।
তবে গত কয়েকবার সংসদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করে হেরে যান তিনি।
মুহিবুর রহমানের দাবি- ওইসব নির্বাচনে ভোট দিতে না পারায় আফসোস করছেন ভোটাররা। সেই আফসোস মেটাতে এবার জগ মার্কায় ভোট দেবেন ভোটাররা।
এছাড়া বিশ্বনাথ উপজেলা বিএনপির সভাপতির পদ থেকে পদত্যাগ করে পৌর মেয়র নির্বাচনে অংশ নিচ্ছেন জালাল উদ্দিন। তিনি বলেন, বিএনপি খালি মাঠে গোল হতে দেবে না এবং হ্যাঙ্গার প্রতীক মানেই ধানের শীষ।
বিশ্বনাথ নতুন পৌরসভার মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ৪৭০। পুরুষ ভোটার ১৮ হাজার ২৭৯, নারী ভোটার ১৭ হাজার ১৯১।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়