স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

র‌্যাব ডিজি : যুক্তরাষ্ট্রের সব অভিযোগের জবাব দেয়া হয়েছে

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সরকার যুক্তরাষ্ট্রের বিষয়টি নিয়ে কাজ করছে জানিয়ে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, ‘যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় যেসব অভিযোগ করা হয়েছিল আমরা তার তদন্ত করেছি। সব অভিযোগের সত্যতা পাওয়া যায়নি। ইতোমধ্যে সবগুলো অভিযোগের জবাব দেয়া হয়েছে।’
র‌্যাব-৯ এর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সোমবার দুপুরে সিলেটে র‌্যাব-৯ এর দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে র‌্যাব ডিজি এসব কথা বলেন।
র‌্যাব মহাপরিচালক বলেন, যুক্তরাষ্ট্রের দেয়া নিষেধাজ্ঞায় র‌্যাবে যেসব সংস্কারের কথা বলা হয়েছে, তার দায়িত্ব সরকারের। নিষেধাজ্ঞা প্রত্যাহারের দায়িত্বও সরকারের। সংস্থার কেউ আইনবিরোধী কাজ করলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হচ্ছে।
র‌্যাব তার নীতিতে অবিচল উল্লেখ করে মহাপরিচালক বলেন, সংস্থায় কেউ যদি অপরাধ করে সংস্থার নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। নিষেধাজ্ঞায় নাম থাকা ৭৬ জনের তালিকা অনুসারে তদন্ত করা হয়েছে। যথাযথ কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দেয়া হয়েছে।
অপর এক প্রশ্নের জবাবে এম খুরশীদ হোসেন বলেন, বান্দরবানের গহীন পাহাড়ে সন্ত্রাসবিরোধী অভিযান এখনো চলমান রয়েছে। গহীন অরণ্যে শুধু নয়- জঙ্গি-সন্ত্রাসীরা যেখানেই থাকুক না কেন, সেখানেই অভিযান চালাবে র‌্যাব। জঙ্গি-সন্ত্রাসীদের কাছে র‌্যাব হবে আতঙ্কের নাম।
মতবিনিময়কালে তিনি বলেন, সরকারের নির্দেশনায় জঙ্গি- সন্ত্রাসবাদ ও মাদক নির্মূলে কাজ করে যাচ্ছে র‌্যাব। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় অতন্ত্র প্রহরী হয়ে র‌্যাব অবিরাম কাজ করে যাচ্ছে।
র‌্যাব-৯ সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে মানুষের আস্থা অর্জন ও জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকার পাশাপাশি র‌্যাব-৯ সব দুর্যোগ মুহূর্তে মানুষের পাশে দাঁড়িয়েছে। বিগত বন্যায় অসহায় মানুষের মুখে খাবার তুলে দেয়াসহ নানা সহায়তা প্রদান করেছে র‌্যাব-৯। এছাড়া বিভিন্ন সময় মেডিক্যাল ক্যাম্প গঠন করে স্বাস্থ্যসেবা প্রদান, এতিমদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করে তাদের মুখে হাসি ফোটানোসহ নানা সমাজসেবামূলক কর্মকাণ্ড র‌্যাব-৯ পরিচালনা করছে। আগামীতেও এসব কর্মকাণ্ড অব্যাহত রাখবে র‌্যাব-৯।
প্রসঙ্গত, ২০০৫ সালের সেপ্টেম্বরে যাত্রা শুরু করে র‌্যাব-৯।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়