স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক : নানা আয়োজনে সফলতার ২৩ বছর উদযাপন

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আস্থার সম্পর্ক নিয়ে সফলতার সঙ্গে এগিয়ে চলার ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)। এ উপলক্ষে দ্বিতীয় প্রজন্মের এ ব্যাংকটি সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি আয়োজন করে। ‘২৩ বছরের আস্থার সম্পর্ক’ প্রতিপাদ্যে প্রতিষ্ঠাবার্ষিকীর এসব কর্মসূচিতে অংশ নেন গ্রাহক, পৃষ্ঠপোষক, এমটিবির কর্মকর্তা ও কর্মচারী ও শুভাকাক্সক্ষীরা।
সপ্তাহব্যাপী আয়োজনের শেষ দিন গতকাল সোমবার মিডিয়া ব্যক্তিত্বদের জন্য ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানের আয়োজন করে এমটিবি। রাজধানীর কাজী নজরুল ইসলাম এভিনিউয়ে এমটিবি টাওয়ারের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এ প্রেস মিটে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপ চিফ রিস্ক অফিসার চৌধুরী আখতার আসিফ, উপব্যবস্থাপনা পরিচালক ও হেড অব গ্রুপ আইসিসি গৌতম প্রসাদ দাস, উপব্যবস্থাপনা পরিচালক ও সিবিও মো. খালিদ মাহমুদ খান এবং উপব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো রেইস উদ্দীন আহ্মাদ।
অনুষ্ঠানে এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান বলেন, গত ২৩ বছরে দেশের ব্যাংকিং খাতে এমটিবি নির্ভরযোগ্য ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এমটিবি এখন বিশ্বাস ও আস্থার অন্য নাম। সবাই জানেন, এই ব্যাংক ভালোভাবে ও দক্ষতার সঙ্গে পরিচালিত হয়। একজন গ্রাহকের যে ধরনের সেবা প্রয়োজন, তার সবই আমাদের রয়েছে। ফলে কাউকে এই ব্যাংকে এসে ফেরত যেতে হয় না। এখন মানুষ অনেক বেশি ডিজিটাল হয়ে যাচ্ছে। এ জন্য আমাদের পক্ষ থেকে ব্যাংক ব্যবসাকেও ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়ে যাওয়ার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে আমরা আলাদা ডিজিটাল ব্যাংকিং বিভাগ গড়ে তুলেছি এবং নিজস্ব প্রোগ্রামার নিয়োগ দিয়েছি। পাশাপাশি আর্থিক প্রযুক্তিখাতের প্রতিষ্ঠানগুলোর সঙ্গে একজোট হয়ে গ্রাহকের কাছে সেবা পৌঁছে দেয়ার চেষ্টা করে যাচ্ছি।
অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও গ্রুপ চিফ রিস্ক অফিসার চৌধুরী আখতার আসিফ বলেন, আন্তর্জাতিক এবং জাতীয় পর্যায়ে কিছু সঙ্কটের কারণে আমরা একটি প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। তবে একসঙ্গে কাজ করার মাধ্যমে আমরা বর্তমান সংকট কাটিয়ে উঠতে সক্ষম হব। এক্ষেত্রে আর্থিক ব্যবস্থায় আস্থা বজায় রাখতে এবং আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টা এবং সমন্বয় প্রয়োজন। আমার প্রত্যাশা, আমরা সবাই একযোগে কাজ করতে পারব এবং আর্থিক ব্যবস্থার প্রতি মানুষের আস্থা বৃদ্ধিতে নানা সমস্যা একসঙ্গে সমাধান করতে পারব।
এর আগে গত ২৫ অক্টোবর এমটিবি সেন্টারে কেক কেটে ব্যাংকের ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর সপ্তাহব্যাপী আয়োজনের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনের সঙ্গে সামঞ্জস্য রেখে এমটিবি টাওয়ার ও দেশজুড়ে এমটিবির বিভিন্ন শাখা ও উপশাখাকে নান্দনিকভাবে সাজানো হয় এবং এমটিবির কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে এসব আয়োজনে অংশগ্রহণ করেন।
সপ্তাহব্যাপী এ আয়োজনে গ্রাহক, অংশীজন ও কর্মীদের অংশগ্রহণ নিশ্চিত করতে নানা কর্মসূচি আয়োজন করে এমটিবি। এ উদযাপনের অংশ হিসেবে, যারা বিগত ২৩ বছর ধরে এমটিবিতে কাজ করছেন তাদের প্রচেষ্টা ও অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যাংক কর্তৃপক্ষ প্রতিষ্ঠাকালীন এমটিবিয়ানদের ক্রেস্ট প্রদান করে। অন্যদিকে ব্যাংকের প্রতিষ্ঠাকালীন এমটিবিয়ানরা এমটিবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমানের হাতে উপহার স্বরূপ উল্লেখযোগ্য সংখ্যক বই তুলে দেন। এসব বই এমটিবি ট্রেনিং ইনস্টিটিউটের লাইব্রেরিতে দেয়া হবে, যাতে ব্যাংকের কর্মকর্তারা বিভিন্ন বিষয় সম্পর্কে বিশদভাবে জানতে পারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়