স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়া : পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আনা হবে মূলধারায়

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার প্রত্যন্ত অঞ্চল নাসিরনগর উপজেলার ৭ হাজার ২০০ জন পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাঠদান করিয়ে মূলধারায় ফিরিয়ে আনা হবে। উপজেলার ১২০টি কেন্দ্রে সরকারের সংশ্লিষ্টতায় ও ইউনিসেফ বাংলাদেশের সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করবে এফআইভিডিপি। গতকাল সোমবার দুপুরে সংস্থাগুলোর পক্ষ থেকে উপজেলা প্রশাসনের হলরুমে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ।
নাসিরনগর উপজেলা এফআইডিভির সমন্বয়কারী মো. আবু সাঈদের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে উপস্থিত ছিলেন- নারী ভাইস চেয়ারম্যান রুবিনা আক্তার, ভারপ্রাপ্ত প্রকল্প সমন্বয়কারী কাজী আনিসুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা বিশ্বজিৎ, সমাজসেবা কর্মকর্তা রাখেশ পালসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও গণ্যমান্য বক্তিরা।
সভায় বক্তারা বলেন, সমাজে অনেকেই রয়েছেন যারা দারিদ্রতা, অভিবাসন ও জীবিকার সংগ্রামের কারণে তাদের সন্তানদের বিদ্যালয়ে পাঠাতে পারে না। করোনার কারণে নাসিরনগরে প্রায় ২৫ হাজার শিশু শিক্ষার্থী পিছিয়ে পড়েছে। তবে তাদের আবারো স্কুলগামী করতে এফআইডিভির এ কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। এই উদ্যোগের মাধ্যমে শিক্ষায় পিছিয়ে পড়া বহু শিশু শিক্ষার্থী আবারো শিক্ষার মূল¯্রােতধারায় ফিরতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়