স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

বিরোধীদলীয় চিফ হুইপ পদ নিয়ে রশি টানাটানি

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টিতে নাটকের যেন শেষ নেই। সংসদের বিরোধীদলীয় নেতা নিয়ে টানাটানির মধ্যে এবার শুরু হয়েছে বিরোধীদলীয় চিফ হুইপ নিয়ে টানাটানি। বিরোধীদলীয় নেতা নির্বাচনে টানাপড়েনের বিষয়টি মীমাংসার জন্য স্পিকার সময় নিলেও বিরোধীদলীয় চিফ হুইপ নিয়ে কী সিদ্ধান্ত আসে সেটা দেখার অপেক্ষায় দলটির নেতাকর্মীরা। জানা যায়- জাতীয় সংসদে বিরোধীদলীয় চিফ হুইপের পদ থেকে মশিউর রহমান রাঙ্গাকে সরিয়ে দলটির জ্যেষ্ঠ সংসদ সদস্য ফখরুল ইমামকে নির্বাচন করা হয় জাপার সংসদীয় দলের বৈঠকে। গতকাল সোমবার দুপুরে রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে সংসদীয় দলের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত মোতাবেক স্পিকারকে চিঠিও দেয়ার কথা ছিল। কিন্তু একই দিন বিকালে এ সিদ্ধান্ত থেকে সরে এসে পার্টির আরেক জ্যেষ্ঠ সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদকে বিরোধীদলীয় চিফ হুইপ করার অনুরোধ জানিয়ে স্পিকারকে চিঠি দেন বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের। অন্যদিকে বর্তমান বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গাও স্পিকারকে পাল্টা চিঠি দিয়েছেন বলে জানা যায়। চিঠিতে তিনি জানিয়েছেন, বিরোধীদলীয় নেতার নির্দেশ ছাড়া চিফ হুইপের পদ বদলানো যায় না। এ নিয়ে দলের ভেতর তুমুল বিতর্ক চলছে।
এ বিষয়ে মশিউর রহমান রাঙ্গা বলেন, ওরা (জি এম কাদের) কাজী ফিরোজ রশীদকে চিফ হুইপ করতে স্পিকারকে চিঠি দিয়েছে। আমিও স্পিকারকে চিঠি দিয়ে জানিয়েছি, বিরোধীদলীয় চিফ হুইপ পরিবর্তনে তাদের প্রস্তাব বিধিসম্মত নয়। বিরোধীদলীয় নেতা না থাকলে কীভাবে সিদ্ধান্ত হয়? এ অবস্থায় তাদের প্রস্তাব মেনে নেয়া হলে আমি প্রতিবাদ করব। আমি স্পিকারকে অনুরোধ জানাব, এটা যেন মেনে নেয়া না হয়। কারণ এটা বিধিসম্মত নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়