স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

বাবুল চিশতির বিরুদ্ধে দুদকের যুক্তি উপস্থাপন

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুদকের করা অর্থপাচার আইনের মামলায় সাবেক ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমান পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতি ওরফে বাবুল চিশতিসহ চারজনের বিরুদ্ধে যুক্তি উপস্থাপন করেছে দুদক।
গতকাল সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন দুদক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল। তবে রাষ্ট্রপক্ষের যুক্তি শেষ না হওয়ায় তাদের ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ৬ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেন আদালত। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী মাইনুল হাসান এ তথ্য জানান।

মামলার অন্য আসামিরা হলেন- বাবুল চিশতির স্ত্রী রোজী চিশতি, ছেলে রাশেদুল হক চিশতি ও ব্যাংকটির ফার্স্ট প্রেসিডেন্ট (চাকরিচ্যুত) মুহাম্মদ মাসুদুর রহমান খান।
জানা যায়, বাবুল চিশতি নিজ নামে, তার স্ত্রী ও ছেলের নামে এবং তাদের স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে ফারমার্স ব্যাংকের বিভিন্ন শাখায় সর্বমোট ২৫টি হিসাব খোলেন। পরবর্তীতে হিসাবগুলোর মাধ্যমে ব্যাংক ব্যবস্থাপকদের সহায়তায় গ্রাহকদের হিসাব থেকে পাঠানো ১৫৯ কোটি ৯৫ লাখ ৪৯ হাজার ৬৪২ টাকা স্থানান্তর করেন। এ ঘটনায় দুদকের উপপরিচালক সামছুল আলম ২০১৮ সালের ১০ এপ্রিল গুলশান থানায় মামলাটি দায়ের করেন। মামলায় এ পর্যন্ত ১৫ জন সাক্ষ্য দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়