স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

বাকেরগঞ্জ : জি পি এস মাধ্যমিক স্কুল নতুন স্থানেই রাখার দাবি

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি : বাকেরগঞ্জে জি পি এস মাধ্যমিক বিদ্যালয়টি স্থানান্তরিত জায়গায় রাখার দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসী। গত রবিবার উপজেলার দুধল ইউনিয়নের গোমায় নতুন বিদ্যালয় মাঠে এ কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে অংশগ্রহণ করা শিক্ষার্থীরা বলেন, আমাদের খেলাধুলার জন্য আগের স্থানে নিজস্ব খেলার মাঠ ছিল না। ছিল গরুর হাট। গরুর হাটের দিন ও পরের দিন ক্লাস রুম পরিষ্কার না করে পাঠদান করা যেত না। গরু বারান্দায় ও শ্রেণি কক্ষে মলমূত্র ত্যাগ করত। একটা অস্বাস্থ্যকর পরিবেশ ছিল। আগের স্থানে যোগাযোগ ব্যবস্থা ভালো ছিল না। স্থানান্তরিত বিদ্যালয়ে মনোরম পরিবেশে পাঠদান করা হয়। নিজস্ব মাঠ আছে। যোগাযোগ ব্যবস্থা ভালো। তাই স্থানান্তরিত স্থানে থাকতে চাই। বিদ্যালয়ের শিক্ষকরা বলেন, ছাত্রছাত্রীদের দাবি যৌক্তিক। আগের স্থানে মাত্র ২০ শতাংশ জমির ওপর বিদ্যালয়ের শিক্ষাকার্যক্রম চলত। দখলে ছিল আরো কম। নানাবিধ সমস্যার কারণে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অনুমতিক্রমে, ছাত্রছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের সম্মতিতে দুধল ইউনিয়নের প্রাণকেন্দ্রে গোমা নতুন দুতলা ভবন করে ও ৭৫ শতাংশ জমির দলিল রেজিস্ট্রি করে শিক্ষার কার্যক্রম চলতে থাকে। ছাত্রছাত্রীরা সুন্দর পরিবেশে এসে খুবই খুশি। এখানে বিদ্যালয়ের নিজস্ব জমিতে খেলার মাঠ আছে। হঠাৎ একটা মহল বিদ্যালয়টি পূর্বের স্থান গরুর হাট ও মাঠ ছাড়া স্বল্প স্থানে নেয়ার পাঁয়তারা চালাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়