স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

ফখরুলের আশাবাদ : গণতন্ত্র ফেরাতে দেশের মানুষ জেগে উঠবে

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গণতন্ত্র ফেরাতে অতি অল্প সময়ের মধ্যে দেশের জনগণ মুক্তিযুদ্ধের মতোই আরেকবার জেগে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আজ গণতন্ত্র পুনরুদ্ধারে আমাদের যে আন্দোলন, সেখানে লাখ লাখ সাধারণ মানুষ যুক্ত হচ্ছে। অর্থাৎ সবাই চায় দেশে গণতন্ত্র ফিরে আসুক, মানুষের অধিকারগুলো সুরক্ষিত হোক।
গতকাল সোমবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দুর্গাপূজাপরবর্তী এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট সুব্রত চৌধুরী, জয়ন্ত কুমার কুণ্ডসহ অনেকে উপস্থিত ছিলেন।
ফখরুল বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আট হাজার মাইল দূর থেকেও যেভাবে নির্দেশনা দিচ্ছেন, দলকে পরিচালনা করছেন, মানুষকে জাগিয়ে তুলছেন, আমরা সবাই বিশ্বাস করি যে, অতি অল্প সময়ের মধ্যে দেশের মানুষ যেভাবে মুক্তিযুদ্ধ করেছিল, আরেকবার সেভাবেই জেগে উঠবে।

তারা অসুরকে পরাজিত করে একটা সুখী সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করবে।
দেশের বর্তমান অবস্থা তুলে ধরে বিএনপির মহাসচিব বলেন, আমরা সবাই এখন যে সংকটে আছি, তা হলো অস্তিত্বের সংকট, আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষার সংকট, সেই সংকটটি হচ্ছে আমাদের গণতন্ত্রের সংকট।
সেই সংকটকে কাটিয়ে উঠতে হলে আমাদের আন্দোলনের বিকল্প নেই। তিনি বলেন, আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়া আজকে এখানে অনুপস্থিত। নিজের ইচ্ছায় নয়, তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে গৃহে অন্তরীণ করে রাখা হয়েছে।
ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান মিথ্যা মামলায় জর্জরিত হয়ে আট হাজার মাইল দূরে অবস্থান করছেন। কিন্তু সৌভাগ্য তিনি আট হাজার মাইল দূরে থেকেও আমাদের নেতৃত্ব দিচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়