স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

তুরিনোর কাছে চ্যাম্পিয়নদের হার, ড্র করেও শীর্ষে রিয়াল

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সিরিআ-তে গতকাল রাতে বর্তমান চ্যাম্পিয়ন এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে তুরিনো। অন্যদিকে স্প্যানিশ লা লিগায় জিরানোর সঙ্গে ১-১ গোলে ড্র করেও পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। ইংলিশ প্রিমিয়ার লিগে বড় জয় পেয়েছে আর্সেনাল। এছাড়া রাশফোর্ডের গোলে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।
লিগে টানা চতুর্থ জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছিল মিলান। ম্যাচের শুরু থেকে আক্রমণ করে খেললেও তারা প্রথম গোল হজম করে ম্যাচে ৩৫ মিনিটে। লাজারোর পাস থেকে বল পেয়ে জালে জড়ান কোফি ডিডি। এর মিনিট চারেক পরেই ব্যবধান দ্বিগুণ করেন আলেক্সেই মিরানচুক। প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। এই মৌসুম ঘরের মাঠে আগের কোনো ম্যাচে দুই গোল করতে পারেনি তুরিনো। কিন্তু দুর্দান্ত খেলে মিলানকে হারিয়ে মৌসুমের পঞ্চম জয় নিশ্চিত করেছে ইভান জুরিচের দল। দ্বিতীয়ার্ধে ব্যবধান কমায় মিলান ফরোয়ার্ড জুনিয়র মেসিয়াস। ম্যাচের ৬৭ মিনিটে গোলটি করেন তিনি। এরপর আর কোনো দল গোল করতে না পারলে ২-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান। ম্যাচ শেষে মিলান কোচ পিওলি বলেন, আমরা আজ সেভাবে নিজেদের মেলে ধরতে পারিনি। তেমন কোনো সুযোগও সৃষ্টি করতে পারিনি যার থেকে গোল আদায় করা সম্ভব। নিজেদের ও প্রতিপক্ষের এরিয়ার আজ আমরা বেশ দুর্বল ছিলাম। মিলানের এই পরাজয়ে টেবিলের তৃতীয় স্থানে নেমে গেছে তারা। নাপোলির থেকে এখন তাদের পয়েন্টের ব্যবধান ছয়। মিলানকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে আটালান্টা। ১২ ম্যাচে ১০ জয় এবং ২ ড্র নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে নাপোলি। সমান ম্যাচে আটলান্টার পয়েন্ট ২৭। আর এসি মিলানের পয়েন্ট ২৬।
অপরদিকে স্প্যানিশ লা লিগায় দুর্দান্ত শুরু করা রিয়াল মাদ্রিদ আবারো হোচট খেয়েছে। লা লিগায় ঘরের মাঠে জিরোনার বিপক্ষে হোঁচট খায় আনচেলোত্তির শিষ্যরা। সান্তিয়াগো বার্নাব্যুতে জিরোনার সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করে রিয়াল মাদ্রিদ। এর পরেও ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে রিয়াল মাদ্রিদ। ক্লাবটির হয়ে একমাত্র গোলটি করেন ভিনিসিয়াস জুনিয়র। জিরোনার হয়ে শেষদিকে সমতা টানেন ক্রিশ্চিয়ান স্তুয়ানি। প্রথমার্ধের শুরু থেকেই জিরানোকে চাপে রাখে রিয়াল। ম্যাচের দশম মিনিটে দারুণ সুযোগ পায় রিয়াল। কর্ণার থেকে উড়ে আসা বল শট নেন রদ্রিগো। সেটি ঠেকিয়ে দেন জিরোনা গোলরক্ষক। প্রথমার্ধে কয়েকবার চেষ্টা করেও গোল করতে পারেনি স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে প্রথম গোলের দেখা পায় রিয়াল। ম্যাচের ৭০ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস। ফেডে ভালভার্দের ক্রস থেকে বল পেয়ে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড। এর দশ মিনিট পর সমতায় ফেরে জিরোনা। ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টি থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন স্তুয়ানি। ম্যাচের শেষ মিনিটে বল জালে পাঠান রদ্রিগো। তবে গোলরক্ষকে ফাউল করায় গোলটি বাতিল করেন রেফারি। ১২ ম্যাচে ১০ জয়ে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা।
এছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগে নটিংহ্যাম ফরেস্টকে ৫-০ গোলে হারায় আর্সেনাল। বড় ব্যবধানে জিতে টেবিলের শীর্ষে জায়গা করে নিল গানাররা। অন্য ম্যাচে ওয়েস্টহ্যামকে ১-০ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। আর্সেনালের হয়ে জোড়া গোল করেন রেইস নেলসন। একটি করে গোল পান গাব্রিয়েল মার্তিনেল্লি, থমাস পার্টি ও মার্টিন ওডেগার্ড। ঘরের মাঠে আর্সেনাল গোলের দেখা পায় ম্যঅচের ৫ মিনিটেই।
গোলটি আসে মার্তিনেল্লির পা থেকে। এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই ৪৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেলসন। এর ঠিক তিন মিনিটের মধ্যে নটিংহ্যামের জালে আরও একটি গোল ঠুকে দেন ইংলিশ এই ফরোয়ার্ড। ৫৭ মিনিটে ব্যবধান বাড়ান থমাস পার্টি। আর ৭৮ মিনিটে শেষ গোলটি করেন মার্টিন ওডেগার্ড। এছাড়া অপর ম্যাচে ওয়েস্টহ্যামের বিপক্ষে ম্যাচের ৩৮ মিনিটে ক্রিস্টিয়ান এরিকসেনের দেয়া পাস থেকে বল জালে পাঠান মার্কাশ রাশফোর্ড। লিগে ১২ ম্যাচে ১০ জয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। সমান ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলা ইউনাইটেডের পয়েন্ট ২৩। পয়েন্ট টেবিলের পাঁচে রয়েছে টেন হ্যাগের শিষ্যরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়