স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

জাসদের সমাবেশ : ১৪ দলীয় জোটকে ঐক্যবদ্ধ থাকার তাগিদ

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৪ দলীয় জোটকে আরো ঐক্যবদ্ধ থাকার পরামর্শ দিয়ে স্বাধীনতার পক্ষের সব শক্তিকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সা¤প্রদায়িক অপশক্তি ও স্বাধীনতা বিরোধীদের কাছে অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রতীক শেখ হাসিনা পরাজিত হতে পারে না। মুক্তিযুদ্ধ আজ হুমকির মুখে। তাই স্বাধীনতার সব শক্তিকে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে।
গতকাল সোমবার বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। এই অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, দেশের সংকট সমাধানে প্রয়োজন সময়। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি এবং থাকব।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দল সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) ইসমাইল হোসেন, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের ডা. অসিত বরণ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) রেজাউর রশিদ খান, জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম, আনোয়ার হোসেন প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবার ক্ষমতায় বসাতে হবে। শেখ হাসিনা হেরে গেলে বাংলাদেশ হেরে যাবে।
বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন রঙিন খোয়াবে পরিণত হবে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতির বরপুত্র হাওয়া ভবনের যুবরাজকে ১০ ডিসেম্বর দেশে ফিরিয়ে এনে বিএনপি নাকি ক্ষমতায় বসাবে। বিএনপি নেতাদের এমন অবাস্তব বক্তব্য রঙিন খোয়াব ছাড়া আর কিছু নয়। বিএনপিকে জাতীয়তাবাদী চামচা দল আখ্যায়িত করে কাদের বলেন, কোন মুখে মির্জা ফখরুল খালেদা জিয়ার মুক্তি চায়? তার মুক্তির জন্য গত ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন করতে দেখিনি।
হাসানুল হক ইনু বলেন, দেশের সংকট সমাধানে সময় প্রয়োজন। এই সংকটকে পুঁজি করে স্বাধীনতাবিরোধীরা নির্বাচনকে বানচাল করতে চায়। তারা ক্ষমতা দখল করতে চায়। সেটি হতে দেয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধ আছি এবং থাকব।
সমাবেশে জাসদের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বাণী পাঠ করে শোনান দলটির সাধারণ সম্পাদক শিরীন আখতার। তিনি বলেন, আমরা শেখ হাসিনাকে তার বাণীর জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি। ১৪ দল ঐক্যবদ্ধ থাকলে বিএনপি-জামায়াত চক্র আমরা মোকাবিলা করতে পারব। উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে পারবো।
ফজলে হোসেন বাদশা বলেন, বিএনপি-জামায়াতকে ক্ষমতা থেকে নামানোর অভিজ্ঞতা আমাদের আছে। এখন তারা সমাবেশ করে সরকার উৎখাতের হুমকি দিচ্ছে। আমরা তাদের দেখে নিতে চাই। ১৪ দলকে ধরে রাখতে হবে, ঐক্যবদ্ধ থাকতে হবে।
দিলীপ বড়ুয়া বলেন, মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধভাবে সামনে এগিয়ে যেতে হবে। দেশের উন্নয়নের ধরাবাহিকতা রক্ষা করতে হবে। শেখ শহীদুল ইসলাম বলেন, বিএনপি-জামায়াত দেশকে আবার উল্টো পথে নিয়ে যেতে চায়। সুতরাং মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে আমাদের একতাবদ্ধ থাকতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়