স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

কিউইদের বিপক্ষে কঠিন পরীক্ষায় ইংলিশরা

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে দিনের বড় ম্যাচে আজ মাঠে নামছে গত আসরের রানার্সআপ নিউজিল্যান্ড। তাদের প্রতিপক্ষ ওয়ানডে বিশ্বকাপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। জিতলেই সেমিফাইনাল নিশ্চিত এমন সমীকরণ নিয়ে মাঠে নামবে কিউইরা। আর হারলে টুর্নামেন্ট থেকে বিদায় হতে পারে ইংলিশদের। তাই কিউইদের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে জস বাটলার বাহিনীর।
ব্রিজবেনে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচটি। সুপার টুয়েলভের এ গ্রুপে তিন ম্যাচে ২ জয় ও ১টি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে নিউজিল্যান্ড। অন্যদিকে সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড।
আজ ইংল্যান্ডের বিপক্ষে জিতলে ৭ পয়েন্ট নিয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করবে নিউজিল্যান্ড। বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮৯ রানে হারিয়ে এবারের আসর শুরু করে নিউজিল্যান্ড। আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয় কিউইদের। তবে গত ম্যাচে শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখে কিউইরা।
ম্যাচের আগে কিউই ব্যাটার গেøন ফিলিপস বলেন, সেমিফাইনালে খেলতে হলে আর মাত্র ১টি জয় প্রয়োজন আমাদের। ইংল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে সেমিফাইনাল নিশ্চিত করতে চাই। আগের ম্যাচে ব্যাটাররা ভালো করতে পারেনি। এ ম্যাচে ব্যাটাররা ভালো করবে বলেই আশা করছি।
অন্যদিকে আফগানিস্তানের বিপক্ষে ৫ উইকেটে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করে ইংল্যান্ড। তবে পরের ম্যাচে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডের কাছে ৫ রানে হেরে যায় তারা। পরের ম্যাচে বৃষ্টির কারণে অস্ট্রেলিয়ার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয় ইংলিশদের। সেমিফাইনালে খেলার আশা ধরে রাখতে জয়ের বিকল্প নেই ইংলিশদের।
দলের পেসার ক্রিস ওকস বলেন, সেমিফাইনালের পথে এক ধাপ এগিয়ে থাকতে এই ম্যাচে জিততেই হবে আমাদের। হেরে গেলে পরের রাউন্ডে বড় পরীক্ষায় পড়তে হবে। নিউজিল্যান্ডের বিপক্ষে সেরা ক্রিকেট দিয়ে জয় তুলে নেয়াই এখন আমাদের একমাত্র লক্ষ্য। নিউজিল্যান্ড শক্তিশালী দল। এখন পর্যন্ত দারুন ক্রিকেট খেলেছে তারা। নিউজিল্যান্ডকে হারাতে হলে তিন বিভাগেই আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে আমাদের।
এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ২২বার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। জয়ের পাল্লা ভারি ইংলিশদের। ১২ ম্যাচে জয় পেয়েছে তারা। ৮টিতে জয় নিউজিল্যান্ডের। ১টি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়। অপরদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৬টি ম্যাচে মুখোমুখি হয় তারা। যেখানে দুই দলের রয়েছে ৩টি করে জয় এবং ৩টি পরাজয়।
আজ যারা জিতবে তারাই সমীকরণে এগিয়ে যাবে। এর আগে ২০১৯ সালে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। সুপার ওভারের ম্যাচে বাউন্ডারি পার্থক্যে জেতে ইংলিশরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়