স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

আবারো মাঠে নামছে হেফাজত : ১৭ ডিসেম্বর রাজধানীতে জাতীয় উলামা মাশায়েখ সম্মেলনের ডাক; নাশকতার দায়ে গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবি

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আবারো মাঠে নামছে উগ্র সাম্প্রদায়িক ও বিতর্কিত সংগঠন হিসেবে পরিচিত হেফাজতে ইসলাম। বিজয় দিবসের পরদিন আগামী ১৭ ডিসেম্বর রাজধানীতে জাতীয় উলামা মাশায়েখ সম্মেলনের ডাক দেয়া হয়েছে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর দিনে সারাদেশে নাশকতা-তাণ্ডব চালানোর দায়ে গ্রেপ্তার হওয়া নেতাকর্মীদের মুক্তি ও ২০১৩ সাল থেকে এ পর্যন্ত হেফাজত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে তার বরাবরে চিঠি দেয়ারও সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।
চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় গতকাল সোমবার সকালে অনুষ্ঠিত হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির এক সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়। এদিকে হেফাজতে ইসলামের ডাকা প্রেস ব্রিফিং এদিন হঠাৎ বাতিল করা হয়। বেলা আড়াইটার দিকে দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা ভবন মার্কেটের দ্বিতীয়তলায় এই প্রেস ব্রিফিং হওয়ার কথা ছিল। কিন্তু বেলা ১১টার দিকে তা বাতিলের কথা জানানো হয়।
হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সভায় সংগঠনের আমির মাওলানা মুহিবুল্লাহ বাবুনগরী সভাপতিত্ব করেন। সভায় হেফাজতের উচ্চপর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। সভা শেষে বেলা আড়াইটার দিকে হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা সাজিদুর রহমানের প্রেস ব্রিফিং করার কথা ছিল। এ বিষয়ে সকাল সাড়ে ৯টার দিকে বিভিন্ন গণমাধ্যমকে জানানো হয়। তবে বেলা ১১টার দিকে জানানো হয়, ব্রিফিং বাতিল করা হয়েছে। পরে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে সভার সিদ্ধান্ত বিস্তারিতভাবে বিভিন্ন গণমাধ্যমকে জানানো হবে।
হঠাৎ কেন প্রেস ব্রিফিং বাতিল করা হলো, কারো চাপে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে কিনা, এ সম্পর্কে হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের কেউ কিছু বলেননি।
সভায় উপস্থিত ছিলেন সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা সালাউদ্দিন নানুপুরী, মাওলানা আব্দুল আউয়াল, মুফতি জসিম উদ্দিন, মাওলানা ফুরকানুল্লাহ খলিল, মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান, মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী, মাওলানা জহুরুল ইসলাম, মাওলানা মুহিউদ্দিন রব্বানী, মাওলানা মীর ইদরীস, মুফতি মোহাম্মদ আলী, মাওলানা আব্দুল কাইয়ুম সুবাহানী, মুফতি কিফায়েতুল্লাহ আজহারী, সাইয়েদ মাহফুজ খন্দকার, মাওলানা রাশেদ বিন নূর প্রমুখ।
সভায় কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহনগর কমিটি স¤প্রসারণ এবং পুনর্বিন্যাস করা হয়। কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন রাব্বানী ও কেন্দ্রীয় দাওয়া সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানীকে যুগ্মসচিব করা হয়। এছাড়াও মুফতী কিফায়েতুল্লাহ আজহারীকে প্রচার সম্পাদক ও মাওলানা রাশেদ বিন নূরকে দপ্তর সম্পাদক করা হয়। অন্যদিকে মাওলানা তাজুল ইসলামকে আহ্বায়ক এবং মাওলানা লোকমান হাকিমকে সদস্য সচিব করে ১৭ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম মহানগর আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
সভায় জাতীয় পর্যায়ের যে কোনো কাজে হেফাজতের পদ-পদবি ব্যবহার না করার জন্য হেফাজতের আমির দায়িত্বশীলদের সতর্ক করেন। সারাদেশে জেলা কমিটি গঠন করার জন্য মহাসচিব আল্লামা সাজিদুর রহমানকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট সাবকমিটি গঠন করা হয়। এতে আরো আছেন- মাওলানা মুহিউদ্দীন রাব্বানী, মাওলানা মীর ইদরীস, মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানী ও মুফতী কিফায়েতুল্লাহ আজহারী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়