স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি কারাগারে

আগের সংবাদ

এসডিজি অর্জনে তিন চ্যালেঞ্জ : চারটি অভীষ্ট সঠিক পথে, ছয়টিতে উন্নতি, তিনটি অপরিবর্তিত, দুটির মূল্যায়নে উপাত্তে ঘাটতি

পরের সংবাদ

আফগান-লঙ্কানদের টিকে থাকার লড়াই

প্রকাশিত: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে আজ সকালে মাঠে নামছে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। সেমির লড়াইয়ে টিকে থাকতে হলে উভয় দলকেই এ ম্যাচে জিততে হবে। যে দল হারবে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে তাদের।
ব্রিজবেনে বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে শ্র্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচটি। বিশ্বকাপের বাছাইপর্ব খেলে গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে মূলপর্বে খেলার সুযোগ পায় শ্রীলঙ্কা।
এ গ্রুপে ৩ খেলা শেষে শ্রীলঙ্কা-আফগানিস্তানের পয়েন্ট সমান ২। শ্রীলঙ্কা ১টি ম্যাচ জিতলেও ২ ম্যাচে হেরেছে।
অন্যদিকে আফগানিস্তান ১টিতে পরাজিত হলেও পরের দুটি ম্যাচ বৃষ্টির জন্য মাঠে গড়ায়নি। নিজেদের চতুর্থ ম্যাচ জিতলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের উপরের দিকে সেমির দৌঁড়ে টিকে থাকবে দুই দলই।
আর হেরে যাওয়া দলের সেমির আশা অনেকটাই শেষ হয়ে যাবে। শেষ দুই রাউন্ডে অন্যান্য দলগুলোর হার-জিতের সমীকরণে নির্ধারিত হবে সেমিফাইনাল।
আয়ারল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটের জয় দিয়ে সুপার টুয়েলভ শুরু করলেও পরের দুই ম্যাচে বড় ব্যবধানে হারে এশিয়ার চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।
স্বাগতিক অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে ও নিউজিল্যান্ডের কাছে ৬৫ রানে হেরে যায় তারা। আফগানদের বিপক্ষে ম্যাচের আগে দলীয় ওপেনার পাথুম নিশাঙ্কা বলেন, আগের দুই ম্যাচে দলের পারফরমেন্স ভালো হয়নি। সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে শেষ দুই ম্যাচেই জিততে হবে আমাদের। এ ম্যাচ থেকেই জয়ের ফিরতে মুখিয়ে আছে দল।
প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হারলেও সর্বশেষ দুই ম্যাচে মাঠে নামারই সুযোগ পায়নি আফগানিস্তান।
ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হার দিয়ে আসর শুরুর পর নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানদের দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে যায়।
ব্রিজবেনে শ্রীলঙ্কাার বিপক্ষে মাঠে নামতে মুখিয়ে আছে পুরো দল। নিজেদের শেষ দুই ম্যাচ জিতে সেমির দৌঁড়ে থাকতে চায় আফগানরাও।
শ্রীলঙ্কার ম্যাচ নিয়ে উইকেটরক্ষক-ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ বলেন, বিশ্বকাপের মতো বড় আসরে ম্যাচ খেলতে না পারাটা অনেক বেশি হতাশার।
আমরা সবাই হতাশ। মাঠে নামার জন্য মুখিয়ে সবাই। আশা করব শেষ দুই ম্যাচে খেলার সুযোগ হবে।
সেমিতে খেলার আশা ধরে রাখতে শেষ দুই ম্যাচেই জিততে হবে। আমরা আমাদের কাজটা ভালোভাবে করতে চাই। শেষ দুই ম্যাচে যে কোনো মূল্যে জয় পেতে মরিয়া দলের ছেলেরা।
এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে তিনবার দেখা হয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের। জয়ের পাল্লা ভারি এশিয়ান চ্যাম্পিয়নদের দিকেই। ২ জয়ের বিপরীতে ১টিতে হেরেছে তারা।
টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে একবারের দেখায় জয় পেয়েছে শ্রীলঙ্কা। ২০১৬ আসরের ম্যাচে ৬ উইকেটে জিতেছিল শ্রীলঙ্কা। গত আগস্টে এশিয়া কাপে সর্বশেষ মুখোমুখি হয়েছিল এই দুই দল। যেখানে প্রথম ম্যাচে আফগান জেতে ৮ উইকেটে আর সুপার ফোরে ৪ উইকেটে জয় পায় শ্রীলঙ্কা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়