মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ : ফরহাদকে সরানো হচ্ছে, মুস্তাফিজ ভারপ্রাপ্ত অধ্যক্ষ

আগের সংবাদ

সব দলকেই নির্বাচনে চাই

পরের সংবাদ

সাম্প্রদায়িক অপশক্তির কাছে আমরা কখনো হার মানবো না

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কেন্দ্রীয় ব্যবস্থাপনা পর্ষদের সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহিন বলেছেন, সাম্প্রদায়িক অপশক্তির কাছে আমাদের ঐতিহ্য গাঁথা অসা¤প্রদায়িক বাংলাদেশ কখনোই হার মানবে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সব ধর্মের মানুষের ঐক্যবদ্ধ অংশগ্রহণে আমাদের অর্জিত অসা¤প্রদায়িক রাষ্ট্র স্বাধীন বাংলাদেশ। এখানে সাম্প্রদায়িক অপশক্তির উত্থানে কোনো সুযোগ নেই।
সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মঙ্গলবার রাতে নোয়াখালী সদর উপজেলা ও নোয়াখালী পৌরসভার ১২টি পূজা মণ্ডপ পরিদর্শনকালে শিহাব উদ্দিন শাহিন এসব কথা বলেন। এ সময় তিনি পূজা মণ্ডপগুলোর দায়িত্বপ্রাপ্ত নেতাদের হাতে সর্বমোট নগদ ২ লাখ টাকা প্রদান করে শুভেচ্ছা বিনিময় করেন।
পূজামণ্ডপ পরিদর্শনকালে শিহাব উদ্দিন শাহিন বলেন, গত বছর নোয়াখালীর চৌমুহনীতে একটি সাম্প্রদায়িক গোষ্টির প্রত্যক্ষ মদদে দুর্গাপূজার উৎসবে হামলার ঘটনা ঘটলেও এবার প্রশাসনের সার্বিক আইনশৃঙ্খলা ব্যবস্থাপনার পাশাপাশি আমাদের দলীয় নেতাকর্মীদের দায়িত্বশীলতার কারণে অত্যন্ত উৎসবমূখর পরিবেশে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে দুর্গাপূজা।
তিনি বলেন, বঙ্গবন্ধুর অসা¤প্রদায়িক বাংলাদেশে ধর্ম যার যার, উৎসব সবার। আমাদের স্বাধীনতা যুদ্ধেও আমরা সাম্প্রদায়িক অপশক্তিকে দাঁতভাঙা জবাব দিয়েছি। এখনো যদি ওই সাম্প্রদায়িক অপশক্তি ধর্মের নামে কোনো বিশৃঙ্খলা করতে চায়, আমরা এদেশের সব শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে তাদের প্রতিরোধ করবো। পূজামণ্ডপ পরির্দশনকালে শিহাব উদ্দিন শাহিনের সঙ্গে আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সনাতন ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়